কলাপাড়ায় দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলা

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ায় দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলা
শুক্রবার ● ৮ মার্চ ২০১৯


---

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
নারী-পুরুষ সমতায় নতুন বিশ্ব গড়ব- এই স্লোগানের সাথে একাত্বতা রেখে বেসরকারী উন্নয়ন সংস্থা আস্থা প্রকল্প, সুশীলন, জেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে পটুয়াখালীর কলাপাড়ায় জাকজমক পরিবেশে পালিত হল আন্তর্জাতিক নারী দিবস-২০১৯। নারী দিবস উপলক্ষে নানান আয়োজনের মাধ্যমে সমাজের সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতার ওপর জোর দেওয়া হয়, যাতে নারী-পুরুষ বৈষম্য দূর করে ভবিষ্যৎ সমাজ গড়তে নারীরাও তাদের চিন্তা, ভাবনা, মেধা, মতামতগুলোকে সমানভাবে প্রকাশ করতে পারে।
র‌্যালি, আলোচনা সভা, জেন্ডার ভিত্তিক খেলা, মুক্ত মঞ্চ- নারীর কথা, নারীর  প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতামূলক জারি গানসহ বিভিন্ন ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নিার্বহী কর্মকর্তা তানভীর রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালেব তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. বিলকিস জাহান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তারসহ বিভিন্ন সরকারি, বেসরকারি  প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, গণমাধ্যমকর্মী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
নারী দিবস উপলক্ষে পটুয়াখালীর কলাপাড়ায় শুরু হয়েছে দুইদিন ব্যাপী নারী উন্নয়ন মেলা। মেলায় জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সরকারি মাল্টি-সেক্টরাল সেবাসমূহ সম্পর্কে সচেতনতামূলক নানান প্রকাশনীর প্রদর্শন চলবে। এছাড়াও আস্থা প্রকল্পভুক্ত পটুয়াখালী জেলার ৩টি উপজেলায় ও ২৬ টি ইউনিয়নে নানান আয়োজনের মাধ্যমে একযোগে দিবসটি পালিত হচ্ছে। পরে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী পাঁচ নারীকে পুরস্কৃত করা হয়।
উল্লেখ্য, জেণ্ডার ভিত্তিক সহিংসতা কমাতে সরকারি -বেসরকারি সেবা ও প্রচেষ্টাসমূহকে শক্তিশালীকরণ এবং বাংলাদেশের চারটি জেলার মাল্টি সেক্টরাল সেবাসমূহের ব্যবহার বৃদ্ধি করে তা জাতীয় পর্যায়ে অনুকরণীয় করে তোলার লক্ষ্যে নেদারল্যা- অ্যাম্বাসীর আর্থিক সহযোগীতায়  ইউএনএফপিএ ও আইন ও সালিস কেন্দ্রের কারিগরি সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা সুশীলন পটুয়াখালী’র ৩টি উপজেলার ২৬টি ইউনিয়নে আস্থা প্রকল্প বাস্তবায়িত করছে।

বাংলাদেশ সময়: ১৬:২৬:০২ ● ৩৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ