পবিপ্রবিতে বঙ্গবন্ধু’র জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে বঙ্গবন্ধু’র জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন
শুক্রবার ● ১৭ মার্চ ২০২৩


পবিপ্রবিতে বঙ্গবন্ধু’র জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ পালিত হয়েছে। গতকাল শুক্রবার (১৭ মার্চ) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।
সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ত্বরে বঙ্গবন্ধু’র আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন ভিসি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে স্বাধীনতা চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে শেষ হয়। একই স্থানে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত সকল শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা দিবসটি উপলক্ষে কেক কাটেন। সকাল সাড়ে ১০টায় কৃষি অনুষদের কনফারেন্স হলে উদ্যাপন কমিটির সভাপতি ও কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। সভায় বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রামান্য চিত্র প্রদর্শণী ও সৃজনী বিদ্যানিকেতনে শিশু কিশোরদের জন্য বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা এবং বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত এবং দুপুরে কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
এছাড়াও দুমকি উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আ‘লীগ, সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও অনুরূপ কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়।

এমআর

বাংলাদেশ সময়: ২১:২২:৩৫ ● ১২১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ