অনৈতিক কর্মকান্ডের সংবাদ প্রকাশের জেরগৌরনদীতে যুগান্তর প্রতিনিধির বিরুদ্ধে মামলা

প্রথম পাতা » গণমাধ্যম » অনৈতিক কর্মকান্ডের সংবাদ প্রকাশের জেরগৌরনদীতে যুগান্তর প্রতিনিধির বিরুদ্ধে মামলা
বুধবার ● ৮ ফেব্রুয়ারী ২০২৩


গৌরনদীতে যুগান্তর প্রতিনিধির বিরুদ্ধে মামলা

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের আগৈলঝাড়ায় পরকীয়া প্রেমিকের সাথে প্রবাসীর এক স্ত্রীর অনৈতিক কার্যকলাপের সময় হাতেনাতে ধরা পড়ার সংবাদ প্রকাশ করায় যুগান্তরের গৌরনদী প্রতিনিধি ও গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আসাদুজ্জামান রিপন এবং দৈনিক আজকালের খবরের গৌরনদী প্রতিনিধি রনি কাজীসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজি ও লুটপাটের মামলা দায়েরর করা হয়েছে। গত সোমবার গৌরনদী উপজেলার বার্থী গ্রামের মালয়েশিয়া প্রবাসী মকবুল বেপারীর স্ত্রী লাকী বেগম বাদী হয়ে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন। আদালত নালিশী অভিযোগটি আমলে নিয়ে তদন্ত করে জেলা ডিবি পুলিশকে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। মামলায় অভিযুক্ত আসামীদের বিরুদ্ধে ওই নারীকে মারধর এবং শ্লীলতাহানীর অভিযোগ করা হয়েছে। এছাড়া ওই নারীর পারিবারিক প্রতিপক্ষ ও প্রতিবেশী ৪ জন এবং আগৈলঝাড়ার স্থানীয় ৩ জনকে আসামী করা হয়েছে।
জানাগেছে, গৌরনদীর বার্থী গ্রামের মালয়েশিয়া প্রবাসী মকবুলের স্ত্রী লাকি বেগম ইতিপূর্বে তার শ্বশুর ও দেবরের বিরুদ্ধে শ্লীলতাহানি ও মারধরের পৃথক দুটি মামলা দায়ের করে ঝামেলায় জড়ান। পরে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধেও মারামারিসহ পৃথক দুটি মামলা দায়ের করে গত ১ বছর   বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে বসবাস করেন। আগৈলঝাড়ার ফুলশ্রী  গ্রামের বাইপাস সড়কের পাশে শাহাদাত হোসেনের ভাড়াটিয়া বাসায় একটি কক্ষে একা বসবাস করে তার ২ সন্তানকে সেখানকার একটি মাদরাসায় বডিংয়ে দেন লাকি। ফরিদপুরের মাসুদ খান নামে এক ব্যক্তির সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।  গত ২৫ জানুয়ারী রাত সাড়ে ১০টার দিকে লাকির ভাড়া বাসায় পরকীয়া প্রেমিকের সাথে অনৈতিক কার্যকলাপের সময় গৃহকর্তা শাহাদাত হোসেনসহ স্থানীয়রা তাদের হাতেনাতে আটক করে। ক্ষমা চেয়ে ওই যাত্রায় পাড় পায় তারা। এ ঘটনা ২৭ জানুয়ারি বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিকে প্রকাশিত হয়। ওই ঘটনার পরদিন ভাড়া বাসার মালিক তাকে বাসা থেকে নামিয়ে দেন। সংবাদ প্রকাশের জের ধরে গৌরনদীর দুই সাংবাদিকসহ ৯ জনের বিরুদ্ধে আগৈলঝাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শ্লীলতাহানী, মারধর ও চাঁদাবাজীর মামলা দায়ের করেন লাকী বেগম। আদালতের বিচারক মনিরুজ্জামান অভিযোগ তদন্ত করে আগামী ৫ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য জেলা ডিবি পুলিশকে নির্দেশ দেন।
এ বিষয়ে গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান  রিপন বলেন, ওই ঘটনার পর অনেকেই বিষয়টি চেপে গেছেন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে না গিয়ে নির্ভরযোগ্য তথ্য ও সাক্ষীর ভিত্তিতে সংবাদ প্রকাশ করেন।  লাকি বেগম তার শ্বশুর ও দেবরের বিরুদ্ধে শ্লীলতাহানি ও মারধরের পৃথক দুটি মামলা এবং ইউপি সদস্য করিম লস্করের বিরুদ্ধে মারধরের অভিযোগে দুটি মামলা দায়ের করে, যা আদালতে বিচারাধীন রয়েছে। ইউপি সদস্য ও লাকি বেগমের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি তিনটি মামলা বিচারাধীন রয়েছে। এই নিয়ে লাকি বেগম ৫টি মামলার বাদী।
তিনি জানান, প্রবাসীর স্ত্রী লাকি বেগম ও তার পরকিয়া প্রেমিক ফরিদপুরের পশ্চিম খাবাসপুর এলাকার বাসিন্দা মাসুদ খানকে অনৈতিক কাজের সময় বাড়ির মালিক শাহাদাত হোসেন ও স্থানীয়রা হাতেনাতে আটক করে। এই সংবাদ ২৭ জানুয়ারি এবং বিভিন্ন সময় তার কর্মকান্ড নিয়ে দৈনিক যুগান্তরে সংবাদ প্রকাশিত হলে ক্ষিপ্ত হয় লাকি বেগম। আমাকে এবং আমার পরিবারের ২ সদস্যকে হয়রানির উদ্দেশ্যে এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। দায়েরকৃত উক্ত মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে  রিপন জানান।
ভাড়াটিয়া বাসার মালিক শাহাদাত হোসেন জানান,  গৌরনদী উপজেলার বার্থী গ্রামের মালয়েশিয়া প্রবাসী মকবুল বেপারীর স্ত্রী ও দুই সন্তানের জননী লাকি বেগম (৩৪)  চার মাস পূর্বে তার পাকা ভবনের একটি রুম ভাড়া নিয়ে একাই বসবাস করে আসছিল। ওই প্রবাসীর দুইসন্তান  আগৈলঝাড়ার একটি মাদ্রাসার বডিংয়ে থেকে পড়াশুনা করে আসছে। গত ২৫ জানুয়ারি রাতে অনৈতিক (অবৈধ মেলামেশার) কাজের সময় স্থানীয় লোকজনে তার বাসার ভাড়াটিয়া  প্রবাসীর স্ত্রী লাকি বেগম(৩৪) ও পরকীয়া  প্রেমিক ফরিদপুর  জেলার মাসুদ খান (৩৭)কে হাতেনাতে আটক করে। এ খবর জানাজানি হলে ওই পরকীয়া প্রেমিক ও প্রবাসীর  স্ত্রীকে দেখার জন্য গ্রামবাসীসহ উৎসুক  জনতা তার বাড়িতে ভিড় করে।  প্রবাসীর স্ত্রীর বড় ভাই সেজে ফরিদপুর জেলার মাসুদ খান প্রতি মাসে একবার  তার ভাড়াটিয়া বাসায় এসে  ৪/৫ দিন  করে  থেকে চলে যায়। গত তিনদিন পূর্বে  ভাড়াটিয়া বাসায়  মাসুদ খান এলে স্থানীয়রা ওৎ পেতে অনৈতিক কাজের  সময়  প্রবাসীর স্ত্রী ও পরকীয়া প্রেমিক মাসুদকে হাতেনাতে ধরে ফেলেন। পরবর্তীতে প্রবাসীর স্ত্রী ও পরকীয়া প্রেমিক ক্ষমা চেয়ে পার পেয়ে যায় ।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৩:০০ ● ১২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ