গোপালগঞ্জে আ‘লীগ নেতা এমদাদুল হকের দাফন সম্পন্ন

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে আ‘লীগ নেতা এমদাদুল হকের দাফন সম্পন্ন
মঙ্গলবার ● ৭ ফেব্রুয়ারী ২০২৩


গোপালগঞ্জে আ‘লীগ নেতা এমদাদুল হকের দাফন সম্পন্ন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক (৮৭)। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী)  জোহর বাদ গোপালগঞ্জ সদরের মানিকদাহ গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
এর আগে বেলা ১২ টায় মানিকদাহ মধুমতি নদীর তীরে তৃতীয় ও সকাল ১০টায় সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠে অনুষ্ঠিত জানাজার নামাজের আগে প্রধানমন্ত্রী ও গোপালগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য শেখ হাসিনার পক্ষে তার এপিএস-২ গাজী হাফিজুর রহমান লিকু, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ শেখ ফজলুল করিম সেলিমের পক্ষে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আবু সিদ্দিক সিকদার, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ -১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খানের পক্ষ থেকে মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রবিউল আলম সিকদার ও জেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুব আলী খান বীরমুক্তিযোদ্ধা মরহুম চৌধুরী এমদাদুল হকের প্রতি পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
এছাড়া জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মুন্সি আতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শেখ লূৎফার রহমান বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দিন, কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোক্তার হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবুর খায়ের বাশার, সাধারন সম্পাদক মোঃ বাবুল শেখ, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, গোপালগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি গোলাম কবির, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা, জেলা আইনজীবি সমিতি, ছাত্রলীগ, যুবলীগ,  স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, যুব মহিলা লীগ, মহিলালীগ নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধারা আলাদা আলাদা ভাবে প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানান। পরে সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠে অনুষ্ঠিত জানাজায় পেশাজীবি, রাজনীতিবিদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সহ¯্রাধিক সর্বস্তরের সাধারন মানুষ অংশ নেন।
সোমবার বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীরত অবস্থায় তিনি মারা যান।ওইদিন বিকেল ৩টায় ঢাকার কলাবাগান মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর ওইরাতেই প্রবীণ আওয়ামীলীগ নেতার মরদেহ শীততাপ নিয়ন্ত্রীত লাশ বহনকারি গাড়ী যোগে গোপালগঞ্জে নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী চৌধুরী এমদাদুল হক ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন। মুক্তিযোদ্ধ চলাকালীন সময়ে তিনি তৎকালীন গোপালগঞ্জ মহকুমায় মুজিব বাহিনী প্রধানের দায়িত্ব পালন করেন।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১০:৫৭ ● ১৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ