গলাচিপায় শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শণ

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শণ
বুধবার ● ২৫ জানুয়ারী ২০২৩


গলাচিপায় শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শণ

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় স্থানীয়ভাবে শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। বর্তমান সরকারের বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বি সি এস আই আর) ও খাদ্য বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউট (আইএফএসটি) এর সহযোগিতায় গলাচিপা উপজেলার ছয়টি শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা কৃষি বিভাগ ও বেসরকারি সংস্থা (এনজিও), উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উপজেলা প্রশাসন মাঠে স্থানীয়ভাবে উদ্ভাবিত প্রযুক্তি প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।
বুধবার (২৫ জানুয়ারী) বেলা ১১ টা থেকে উপজেলা পরিষদ হল রুমে শিক্ষার্থী, শিক্ষক, সরকারি কর্মকর্তা, কৃষিবিদ, কৃষি খামারিদের সমন্বয়ে সেমিনারের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। প্রধান অতিথি হিসেবে মেলা ও সেমিনারে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ওবায়দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, সমবায় অফিসার মো. কামরুল আহসান মিঞা। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের প্রতিনিধি ও প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার মো. আব্দুল্লাহ আল মুনসুর, টেকনিশিয়ান মো. হানিফ মিয়া, সহকারী পরিচালক (হিসাব) শেখ মো. ওয়াজেদ আলী, তত্ত্বাবধায়ক মোহাম্মদ জাকির হোসেন প্রমূখ। সমাবেশ শেষে প্রধান অতিথি, ইউএনও, কৃষি অফিসার, সরকারি কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা মেলার ষ্টল পরিদর্শন ও নানাবিদ কৃষিবিজ্ঞান, মৎস্য সহ নতুন নতুন বিজ্ঞানভিত্তিক প্রযুক্তি দর্শন করেন।
এছাড়া উপজেলার বেসরকারি বিশটি (২০) এনজিও সংস্থা কর্ম এলাকায় নানাবিধ অর্থ সামাজিক ও কৃষি সংশ্লিষ্ট বিষয়ে তাদের কর্মসৃষ্টি প্রদর্শিত করে। মেলায় সর্বস্তরের কৃষক ও উৎসুক জনতা ভিড় জমায়। পরে উপজেলা প্রশাসনের মাধ্যমে প্রধান অতিথি আটটি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের পুরস্কার প্রদান করে।

 

 

 

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২১:৪৩ ● ৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ