স্মার্ট হবে বিচ্ছিন্ন দ্বীপ ‘রাঙ্গাবালী’-এমপি মহিব

প্রথম পাতা » পটুয়াখালী » স্মার্ট হবে বিচ্ছিন্ন দ্বীপ ‘রাঙ্গাবালী’-এমপি মহিব
শুক্রবার ● ২০ জানুয়ারী ২০২৩


স্মার্ট হবে বিচ্ছিন্ন দ্বীপ ‘রাঙ্গাবালী’-এমপি মহিব

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকনা প্রতিনিধি॥

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব। তিনি বলেন, আওয়ামী লীগ উন্নয়নের সরকার। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বিকল্প নেই। সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তর করতে কাজ করে যাচ্ছে।
শুক্রবার (২০ জানুয়ারি) দুপুর ২টায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়ন পরিষদে দুস্থ-অসহায় পরিবারের মাঝে ব্যক্তিগত অর্থায়নে শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন। এসময় এমপি আরও বলেন, সরকারের এই উন্নয়ন ¯্রােতে  এগিয়ে যাচ্ছে দক্ষিণাঞ্চল। এই সরকারের আমলে পটুয়াখালীতে পায়রা সমুদ্র বন্দর, পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র, সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন, শেরে বাংলা নৌঘাটি, বড় বড় আরও মেঘা প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন কর্মযজ্ঞ চলছে।
এমপি মহিব বলেন, পিছিয়ে নেই বিচ্ছিন্ন জনপদগুলোও। রাঙ্গাবালীকে থানা থেকে উপজেলায় উন্নিত করা হয়েছে। অসম্ভবকে সম্ভব করে সেখানে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ দেওয়া হয়েছে।  আদালত অনুমোদন হয়েছে।  সারাদেশের সঙ্গে এই দ্বীপকে সংযুক্ত করতে ফেরি চালুর কাজ চলছে।  হাসপাতালের কাজ শুরু হবে। এছাড়া অনেক উন্নয়ন কর্মযজ্ঞ হয়েছে এবং হচ্ছে। আগামীতে সারাদেশের সঙ্গে তালমিলিয়ে বিচ্ছিন্ন এই রাঙ্গাবালীও স্মার্ট রাঙ্গাবালী হিসেবে রূপান্তরিত হবে। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তাই নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করুন।
এরআগে ওইদিন সকাল সাড়ে ১০ টায় উপজেলার চরমোন্তাজ লঞ্চঘাট থেকে চরমোন্তাজ পুরাতন বাজারের রাস্তা পাকাকরণ এবং বিকেল ৪ টায় মৌডুবি বাজার থেকে মুখরবান্দা সাইক্লোন সেল্টার পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন এমপি। পাশাপাশি চরমোন্তাজ, মৌডুবি, বড়বাইশদিয়াসহ ৪ ইউনিয়নে দুস্থ-অসহায় দুই হাজার পরিবারের মাঝে ব্যক্তিগত অর্থায়ণে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছেন তিনি।
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রাঙ্গাবালী সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক নুরে আলম ফকু, দপ্তর সম্পাদক সালাউদ্দিন আহমেদ, এমপির ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম মৃধা ও ছোটবাইশদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান শিবলী প্রমুখ।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:১১ ● ১১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ