স্বরূপকাঠী ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন (টুয়াস)’র কমিটি গঠন

প্রথম পাতা » পিরোজপুর » স্বরূপকাঠী ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন (টুয়াস)’র কমিটি গঠন
শুক্রবার ● ২৩ সেপ্টেম্বর ২০২২


স্বরূপকাঠী ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন (টুয়াস)’র কমিটি গঠন

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দেশি বিদেশি পর্যটকদের সার্বিক সহযোগিতা দেয়ার জন্য “ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন স্বরূপকাঠী (টুয়াস) নামে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ব্যাক ওয়াটার্স হিসেবে পরিচিত নেছারাবাদ (স্বরূপকাঠী) উপজেলার ৩১টি ভাসমান বাজারের অপরুপ সৌন্দর্যের কারণে ইতিপূর্বে পর্যটন কেন্দ্র হিসাবে পরিচিত লাভ করেছে দেশ বিদেশে।
নেছারাবাদের ঐতিহ্য বাংলার আপেল খ্যাত কুড়িয়ানার পেয়ারা ও পেয়ারা বাগান, গগন এলাকার ভাসমান সবজি চারা উৎপাদন, আকলম, মাহমুদকাঠি ও অলংকারকাঠীর ফল ও ফুলের চারা উৎপাদন, বলদিয়ার বিন্না গ্রামের ক্রিকেট ব্যাট তৈরীর কারখানা,  জলাবাড়ির হেমলতা ব্রিজ ও জমিদার বাড়ি, সুটিয়াকাঠিতে নারিকেলের ছোবরা দিয়ে বানানো ইনডোর ক্রিকেট পিচ এর কারখানা, সোহাগদল ও সুটিয়াকাঠির পাপোষ কারখানা, নারিকেলের ছোবরা কারখানা, বিসিক শিল্প নগরী, স্বরূপকাঠীর ৪১০ টি ছোটোবড় খালসহ বাংলার সুয়েজখাল হিসেবে পরিচিত গাবখান চ্যানেল, স্বরূপকাঠির মাঝখান থেকে বয়ে চলা অপরুপ সন্ধ্যানদী এছাড়া কালিগঙ্গা ও বেলুয়া নদী দেখতে প্রতিবছর হাজার হাজার পর্যটক আসে এ অঞ্চলে। এসব পর্যটকদের সর্বোচ্চ সেবা দিতেই নেছারাবাদ উপজেলায় গঠন করা হয়েছে স্বরূপকাঠীতে ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন (টুয়াস)এর আহবায়ক কমিটি।
বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মোঃ আসাদুজ্জামান আসাদকে আহবায়ক  এবং ফয়সাল হাসানকে সদস্য সচিব করে “ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন স্বরূপকাঠী (টুয়াস) নামে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন। মোঃ আমিনুল ইসলাম, সাংবাদিক আনোয়ার হোসেন, মোঃ মামুন হাসান। কমিটি গঠন শেষে ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালনের লক্ষে সন্ধ্যায় আটঘর কুড়িয়ানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিঠুন হালদার এবং পেয়ারা বাগানে গড়ে ওঠা পর্যটন মালিকদের নিয়ে বিভিন্ন কর্মসুচি গ্রহন করা হয়।
স্বরূপকাঠী (ট্যুয়াস) এর আহবায়ক আসাদুজ্জামান বলেন, দেশি বিদেশি পর্যটকদের সার্বিক সহযোগিতা জন্য আমরা আহবায়ক কমিটি করেছি। দ্রুতই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫২:৩২ ● ১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ