আমতলীতে জমি বিরোধের সংঘর্ষে আহত-১০

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমি বিরোধের সংঘর্ষে আহত-১০
সোমবার ● ৮ আগস্ট ২০২২


আমতলীতে জমি বিরোধের সংঘর্ষে আহত-১০

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের বরিশাল শেবাচিম ও আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে সোমবার (৮ আগস্ট) বেলা ১২ টার দিকে আমতলী উপজেলার ছাব্বিশ ঘর গ্রামে।
জানাগেছে, উপজেলার ছাব্বিশ ঘর গ্রামের চাঁন মিয়া আকন ও রুস্তম হাওলাদারের মধ্যে দুই একর ১১  শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। সোমবার ওই জমিতে চাঁন মিয়া আকনের লোকজন চাষাবাদ করতে যায়। এতে রুস্তম হাওলাদারের লোকজন বাঁধা দেয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এক পর্যায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। সংঘর্ষে দুই পক্ষের ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত নয়া চৌকিদার (৫০), ফারুক মোল্লা (৪৫), হেলাল (৪২), বিলকিস (৩৫), ঝড়না (৩০), রাতুল (২৫), রুহুল আমিন হাওলাদার (৪৫) ও মুনসুরাকে (৩৫) বরিশাল শেবাচিম  ও আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে।
ফারুক আকন বলেন, জমি চাষাবাদ করতে গেলে রুস্তম হাওলাদারের লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আমার পক্ষের ছয়জনকে গুরুতর জখম করেছে।
রুহুল আমিন হাওলাদার বলেন, আমাদের ভোগদখলীয় জমি চাঁন মিয়া আকন ও তার লোকজন জোড়পুর্বক চাষাবাদ করতে ছিল। এতে আমরা বাঁধা দিয়ে আমার পক্ষের তিনজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, খবর পেয়েছি। অভিযোগ পাইনি।  অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৫:৪৮ ● ৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ