‘দেশীয় প্রজাতির মাছ রক্ষায় সকলকে আন্তরিক হতে হবে’-মৎস্য মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » ‘দেশীয় প্রজাতির মাছ রক্ষায় সকলকে আন্তরিক হতে হবে’-মৎস্য মন্ত্রী
শনিবার ● ৪ জুন ২০২২


‘দেশীয় প্রজাতির মাছ রক্ষায় সকলকে আন্তরিক হতে হবে’-মৎস্য মন্ত্রী

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, ‘দেশীয় প্রজাতির মাছ রক্ষা করতে আমাদের সকলকে আন্তরিক হতে হবে। মাছের প্রজননের সময় মমা মাছ শিকার ও পরে পোনা মাছ নিধন থেকে বিরত থাকতে হবে। তবেই মাছের বৃদ্ধি সম্ভব। আজ দেশের মাছ ও পল্ট্রি শিল্পের ব্যাপক উন্নতি হচ্ছে। দেশের প্রায় প্রতিটি বাড়িতে মাছ চাষ ও গৃহিনীরা হাঁস-মুরগী পালন করছেন। ফলে তারা ইচ্ছা করলেই যে কোন সময় মাংস খেতে পারেন। দেশ আজ উন্নয়নের শিখরে পেঁছেছে। শেখ হাসিনা সরকারের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ’লীগকে আবারও দেশের শাসন ক্ষমতায় আনতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট  দিতে হবে। কেননা গত  ৪০  বছরের দেশের যে উন্নয়ন হয়েছে তার  ৮০ ভাগ হয়েছে শেখ হাসিনার সরকারের সময়ে। দেশের নিজস্ব টাকায় আজ পদ্ম সেতু নির্মান করা হয়েছে।
শনিবার (৪ জুন) পিরোজপুরের নাজিরপুরে ‘দেশীয় প্রজাতির মাছ ও শামুক  সংরক্ষন ও উন্নয়ন প্রকল্প’ এর আওতায় উপজেলা পর্যায়ে উদ্ধুদ্ধকরন সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি এ কথা বলেন। নাজিরপুর উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল সাদীদের সভাপতিত্বে ও  যুবলীগ নেতা এস.এম রোকনুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, প্রকল্পের বরিশাল বিভাগীয় উপ পরিচালক আনিছুর রহমান, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক এসএম আশিকুর রহমান, প্রাণিসম্পদের বরিশাল বিভাগীয় পরিচালক ডাক্তার মো. আব্দুস সবুর, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান শাহারিয়ার ফেরদাউস রুনা, উপজেলা পুজা পরিষদের ও স্বেচ্ছা সেবকলীগের সভাপতি তুহিন হালদার তিমির, ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী (নান্নু), মো. জাহিদুর রহমান বিলু, খালিদ হোসেন সজল প্রমুখ। পরে মন্ত্রী জেলেদের  বিকল্প কর্ম সংস্থান হিসাবে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে  ৪৫জন জেলেকে গাভী, ৬০টি ছাগল, মাছের পোনা, গো-খাদ্য ও মাছের খাবার বিতরন করেন।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৭:১৬ ● ১৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ