ঘূর্নিঝড় অশনিসাগর উত্তাল, নিরাপদ আশ্রয়ে ফিরছে মাছধরা ট্রলার

প্রথম পাতা » পটুয়াখালী » ঘূর্নিঝড় অশনিসাগর উত্তাল, নিরাপদ আশ্রয়ে ফিরছে মাছধরা ট্রলার
সোমবার ● ৯ মে ২০২২


নিরাপদ আশ্রয়ে ফিরছে মাছধরা ট্রলার

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

 

দক্ষিন-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্নিঝড় অশনি’র প্রভাবে পটুয়াখালীর উপকূলীয় এলাকার আকাশ বেশ মেঘাচ্ছন্ন হয়ে আছে। সোমবার ভোর রাত থেকে টানা হালকা থেকে মাঝারী বৃস্টিপাত হচ্ছে। ঘূর্নিঝড়ের প্রভাবে সাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। মাছ ধরা বন্ধ করে গভীর সাগরে আবস্থানরত ট্রলারগুলো দল বেঁধে উপকূলে ফিরতে শুরু করেছে। কয়েক’শ মাছ ট্রলার ইতোমধ্যে মহিপুর-আলীপুর মৎস্য বন্দরের লতাচাপলী প্রোতাশ্রয়ে আশ্রয় নিয়েছে।

 

ঈদ পরবর্তী ছুটিতে সমুদ্র সৈকত কুয়াকাটায় আবস্থান করছে কয়েক হাজার পর্যটক। এসব পর্যটকদের নিরাপদে চলাচলসহ সাগরে সাঁতার না কাটার জন্য ব্যাপক প্রচারনা চালাচ্ছে ট্যুরিস্ট পুলিশসহ স্থানীয় প্রশাসন। বৃস্টিপাতের ফলে রবি শষ্যের ক্ষতির শংকায় রয়েছে কৃষক।

 

ঘূর্নিঝড়টি (বেলা ১২টায়) পায়ার সমুদ্র বন্দর থেকে ১০০০ কিলোমিটার দক্ষিন-দক্ষিন পশ্চিতে অবস্থান করায় পায়রা সমুদ্র বন্দর এলাকায় দুই নম্বর দূরবর্তী সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সোমবার বেলা ৩টায় জেলার কলাপাড়ায় সর্বোচ্চ ৮০.৭ মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড করা হয়েছে।  এদিকে ঘূর্নিঝড়ের সর্বশেষ অবস্থান লক্ষ রেখে মোকাবেলায় সম্ভাব্য প্রস্তুতি সম্পন্ন করেছে জেলে প্রশাসনসহ সকল উপজেলা প্রশাসন।

 

আলীপুর-কুঢাকাটা ট্রলার মালিক ও মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা বলেন, গভীর সাগরে মাছ ধরা অধিকাংশ ট্রলার ফিরে এসেছে। এখনো অনেক ট্রলার ফিরছে। সাগরে অবস্থানকারী ট্রলার মালিকদের মাধ্যমে বাকী ট্রলার ফেরার বিষয়ে নিয়মিত খোজ খবর নেয়া হচ্ছে।

 

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল খালেক বলেন, পর্যটকদের নিরাপত্তায় সর্বোচ্চ সর্তক রয়েছে ট্যুরিস্ট পুলিশ। টহল বাড়ানো হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সী-বিচে চলাচল এবং অবস্থান বন্ধ করে দেয়া হতে পারে।

 

 

 

জেআর/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:৩৮:২৪ ● ৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ