গোপালগঞ্জে কৃষি সচিবের মাঠ পরিদর্শন

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে কৃষি সচিবের মাঠ পরিদর্শন
বৃহস্পতিবার ● ৫ মে ২০২২


গোপালগঞ্জে কৃষি সচিবের মাঠ পরিদর্শন

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

 

গোপালগঞ্জে কৃষি গবেষনা ইনস্টিটিউট ও ধান গবেষনা ইনস্টিটিউটের বিভিন্ন ফসল পরিদর্শন করেন কৃষি মন্ত্রালয়ের যুগ্ম সচিব বিপুল চন্দ্র বিশ্বাস। বৃহস্পতিবার (৫ মে) সকাল সাড়ে ১১টায় গোপালগঞ্জের ঘোনাপাড়ার কৃষি ইনস্টিটিউটের মাঠ পরিদর্শন করেন তিনি।

এসময় গোপালগঞ্জ কৃষি গবেষনা কেন্দ্রের সিএসও ও প্রকল্প পরিচালক ড. এমএম কামরুজ্জামান, ধান গবেষনা কেন্দ্রের সিনিয়র সাইন্টিস্ট ড. মোহাম্মাদ জাহিদুল ইসলাম, প্রফেসর আশিস কুমার বাকচি, গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পদক চৌধুরী হাসান মাহমুদ, কোষাধ্যক্ষ কাজী মাহমুদ, সাংবাদিক কল্যান বিষয়ক সম্পদক হেমন্ত বিশ্বাস , সাংবাদিক মনির মোল্যা’সহ কৃষি ও ধান গবেষনা ইনস্টিটিউট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বারি চিনাবাদাব-৮, বোর মৌসুমের জিংক সমৃদ্ধ ধান (বঙ্গবন্ধু ধান-১০০)সহ বিভিন্ন ফসল পরিদর্শন করেন তিনি। এ সময় কৃষি মন্ত্রালয়ের যুগ্ম সচিব বিপুল বিশ্বাস বলেন, আমাদের এই গোপালগঞ্জ কৃষি গবেষনা ইনস্টিটিউট থেকে গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষিরা, পিরোজপুর এই ৫টি জেলা মনিটরিং করবো। দক্ষিন পশ্চিম অঞ্জল অনেক সময় পরিবেশ বিমুখ, লবনাক্ত জমি, এখানে আমাদের সেই উপযোগী ফসল উদৎপাদনে পতিজ্ঞাবদ্ধ আমরা।

 

 

এইচবি/এমআর

 

বাংলাদেশ সময়: ২১:১০:৪১ ● ১৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ