দশমিনায় পুলিশি বাধায় বিএনপি’র প্রতীকি অনশন পন্ড

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় পুলিশি বাধায় বিএনপি’র প্রতীকি অনশন পন্ড
বৃহস্পতিবার ● ৩১ মার্চ ২০২২


দশমিনায় পুলিশি বাধায় বিএনপি’র প্রতীকি অনশন পন্ড

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনা উপজেলা বিএনপির দ্রব্যেমূল্য বৃদ্ধি ও সীমাহীন দুর্নীতির প্রতিবাদে প্রতীকি অনশন পুলিশের বাধায় পন্ড হয়েছে বলে দাবী দলটির। বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলা বিএনপির কার্যালয়ে সামনে এ অন্যশন কর্মসূচি বাধাগ্রস্থ করা হয়েছে।
দলীয় সূত্রে জানায়, বিএনপির প্রকৃতি অন্যশন কর্মসূচি বাধা দেয় পুলিশ। এ সময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দল আলিম তালুকদার গণমাধ্যমকে জানান, নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের অণ্যশন বাধা দেয়। জনগণের পক্ষে বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছে। কিন্তু সরকারের পরোক্ষ এবং প্রত্যক্ষ ইন্ধনে আজকের এই কর্মসূচি বাধাগ্রস্থ করা হয়েছে।
উপজেলা বিএনপির যুগ্ন-আহ্বায়ক মো. ফকরুজ্জামান বাদল বলেন, এভাবে বাধা দিয়ে বিএনপির কর্মসূচি বন্ধ করে সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। সরকার পতনের আন্দোলনে দেশের জনগণ যাতে ঐক্যবদ্ধ না হতে পারে এজন্যই সরকার এ কর্মসূচিতে বাধা দিয়েছে বলেও তিনি জানান। পরে পুলিশি বাধার মুখে অন্যশন ছাড়াই ফিরে যান নেতাকর্মীরা।
অণ্যশনে উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল আলিম তালুকদার, উপজেলা সদস্য সচিব এ্যাডভোকেট খোরর্শেদ আলম, যুগ্ন আহ্বায়ক ফকরুজ্জামান বাদল ও মফিজুর রহমান এবং যুবদল আহ্বায়ক এ্যাডভোকেট এনামুল হক রতন, সদস্য সচিব শামিম খান, যুগ্ন আহ্বায়ক আলামিন মোল্লা ও আব্দুল্লাসহ অঙ্গ সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে দশমিনা থানার অফিসার ইনচার্জ মো. মেহেদী জানান, নিরাপত্তা জনিত কারণে এবং সমাবেশের পূর্ব অনুমোদন না নেওয়ায় বিএনপিকে জনগুরুত্বপূর্ন সড়ক দখল করে এই অণ্যশন করতে দেওয়া হয়নি।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৭:০৫ ● ৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ