তজুমদ্দিনে ২২ হাজার মিটার অবৈধ জাল উদ্ধার

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তজুমদ্দিনে ২২ হাজার মিটার অবৈধ জাল উদ্ধার
বুধবার ● ১৯ জানুয়ারী ২০২২


তজুমদ্দিনে ২২ হাজার মিটার অবৈধ জাল উদ্ধার

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার তজুমদ্দিনের মেঘনায় অভিযান চালিয়ে উপজেলা মৎস দপ্তর প্রায় ২২ হাজার মিটার অবৈধ জাল উদ্ধার করেছে। উদ্ধারকৃত এসব জাল শশীগঞ্জ ঘাট সংলগ্ন খোলা জাগায় জনসম্মূখে আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে। ধ্বংসকৃত এসব জালের আনুমানিক বাজার মুল্য প্রায় সাড়ে চার লক্ষ টাকা।
উপজেলা মৎস দপ্তর সুত্রে জানায়, বুধবার (১৯ জানুয়ারী) সকাল ৯টায় উপজেলা মৎস কর্মকর্তা আমির হোসেনের নেতৃত্বে মেঘনার বাসনভাঙ্গা, সোনার চর, চর মোজাম্মেল ও কাটাখালী সংলগ্ন নদীতে অভিযান চালায়। এসময় দুটি অবৈধ বেহুন্দি জাল ও ৪টি নোঙ্গর, দেড় হাজার মিটারের একটি ধরা জাল এবং ২০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে। আনুমানিক প্রায় সাড়ে চার লক্ষ টাকা বাজার মুল্যের উদ্ধারকৃত প্রায় ২২ হাজার মিটার অবৈধ জাল শশীগঞ্জ ঘাট সংলগ্ন খোলা জাগায় জনসম্মূখে আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে।
উপজেলা মৎস কর্মকর্তা আমির হোসেন জানান, পূর্ণিমার জোঁ-তে নদীতে ইলিশের উৎপাদন বৃদ্ধি পায়। এর সাথে সাথেই এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ও জেলে নদীতে অবৈধ জাল পেতে মৎস সম্পদ নষ্ট করছে। এজন্য মৎস সম্পদ ধ্বংস প্রতিরোধে ও অবৈধ জালের ব্যবহার প্রতিরোধে সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। তারই অংশ হিসেবে কোষ্টগর্ডের একটি দল নিয়ে অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে চার লক্ষ টাকা মুল্যের ২২ হাজার মিটার অবৈধ জাল আগুনে পুড়ে নষ্ট করা হয়েছে। মৎস সম্পদ রক্ষার্থে এই অভিযান অব্যাহত থাকবে।


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৪:৩৬ ● ১৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ