গৌরনদীতে বক্কর হত্যা মামলায় আসামীর স্বীকারোক্তি!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে বক্কর হত্যা মামলায় আসামীর স্বীকারোক্তি!
শনিবার ● ৮ জানুয়ারী ২০২২


গৌরনদীতে আবু বক্কর হত্যামামলায় আসামীর স্বীকারোক্তি মূলক জবানবন্দি!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বহুল আলোচিত বরিশালের গৌরনদীতে ইউপি নির্বাচনের দিন বোমা হামলায় আবু বক্কর ফকির হত্যা মামলার এজাহারভূক্ত আসামি তানভির হাসান ওরফে জিটু হাওলাদার (৩৩) আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। শনিবার সন্ধ্যায় বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতালতে জিটু হাওলাদার ১৬৪ ধারায় জবানবন্দিতে বোমা তৈরি ও বোমা নিক্ষেপ এবং বোমা হামলায় আবু বক্কর ফকির হত্যার ঘটনার লোমহর্ষক বর্ণনা দেন। বিষয়টি মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন নিশ্চিত করেছেন। সে  (জিটু) কালকিনি উপজেলার ঠেঙ্গামারা গ্রামের আব্দুর রহিম হাওলাদারের ছেলে এবং জিটুর বাবাও একই মামলার আসামি।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত)  মো. হেলালউদ্দিন  জানান, গোপণ সূত্রে খবর পেয়ে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে কালকিনি থানা পুলিশের সহযোগীতায় শুক্রবার দুপুর ২টার দিকে কালকিনি উপজেলার ঠেঙ্গামারা  গ্রামে অভিযান চালিয়ে আবু বক্কর ফকির হত্যা মামলার এজাহারভূক্ত আসামি তানভির হাসান ওরফে জিটু হাওলাদার (৩৩)কে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত জিটুকে গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।  গতকাল শনিবার বিকাল ৫টা থেকে  সন্ধ্যা ৭টা পর্যন্ত বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতালতে জিটু হাওলাদার ১৬৪ ধারায় বোমা তৈরি ও বোমা নিক্ষেপ এবং বোমা হামলায় আবু বক্কর ফকির হত্যার ঘটনার লোমহর্ষক বর্ননা দিয়ে জবানবন্দি দেয়।
উল্লেখ্য, গত ২১ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের খাঞ্জাপুর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ফল ঘোষণার পর বিজয়ী মেম্বার প্রার্থী গিয়াস মৃধার সমর্থকরা সন্ধ্যা ৭টার দিকে বিজয় মিছিল দিয়ে কেন্দ্র ত্যাগ করছিলেন। এ সময় কেন্দ্রের পাশে প্রতিপক্ষ গ্রুপ বিজয়ী গ্রুপের মিছিলে বোমা হামলা করলে বিজয়ী মেম্বার প্রাথী গিয়াস মৃধা ও প্রতিদ্বন্দ্বী পরাজিত মেম্বার প্রার্থী আরজ আলী সরদারের সমর্তকদের মধ্যে হামলা-পাল্টাহামলা, বোমা নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বোমা হামলায় বিজয়ী মেম্বার প্রার্থী গিয়াস মৃধার সমর্থক রিকশা চালক আবু বক্বর ফকির (২৮) নিহত ও উভয় পক্ষের ৫ জন আহত হয়।

এজেআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:৫৫ ● ৩৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ