বাঘারপাড়ায় ৫ লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস

প্রথম পাতা » খুলনা » বাঘারপাড়ায় ৫ লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস
সোমবার ● ২০ ডিসেম্বর ২০২১


বাঘারপাড়ায় ৫ লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস

বাঘারপাড়া (যশোর) সাগরকন্যা প্রতিনিধি॥

যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরা বাজারে অভিযান চালিয়ে প্রায় ৫ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধ জাল বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

রোববার (১৯ ডিসেম্বর) বিকেলে বাঘারপাড়ার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলা মৎস কর্মকর্তা পলাশ বালা, খাজুরা পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফারজানা জান্নাত জানান, খাজুরা বাজারে অবৈধ কারেন্ট জাল বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ টাকা। এ সময় অবৈধ জাল বিক্রির দায়ে ব্যবসায়ী মেহেদী হাসানকে ৫ হাজার ও শামরুজ হোসেনকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সিরাজ নামে এক অবৈধ জাল ব্যবসায়ী পালিয়ে যান। অভিযান শেষে জব্দকৃত জালগুলো ঈদগাহ মাঠে চিত্রা নদীর পাড়ে প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাঘারপাড়া উপজেলা মৎস কর্মকর্তা পলাশ বালা বলেন, মৎস্য রক্ষা ও মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য অবৈধ জাল বিক্রি বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।


এমএমএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৭:০৬ ● ১৫৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ