ছাতকে বিতর্কিত কাউ‌ন্সিলর কাকলী বরখাস্ত

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে বিতর্কিত কাউ‌ন্সিলর কাকলী বরখাস্ত
শুক্রবার ● ২৯ অক্টোবর ২০২১


ছাতকে বিতর্কিত কাউ‌ন্সিলর কাকলী বরখাস্ত

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

ছাতক পৌরসভার বিতর্কিত মহিলা কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বিভাগের উপ- সচিব মোহাম্মদ ফারুক হোসেন।

উপ- সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়ে‌ছে। শুত্রুবার সাময়িক বরখাস্তের আদেশের এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে‌ছেন পৌর সচিব খাঁন মোহাম্মদ ফারাভী।

উল্লেখ্য, পৌরশহরে চলাচলরত ইজিবাইক ষ্ট্যান্ড থেকে অবৈধ চাঁদা আদায়ের ঘটনায় নিয়ে গত ২২ আগষ্ট মহিলা কাউন্সিলর কাকলী মেয়রের কক্ষে প্রবেশ করে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ম‌হিলা কাউন্সিলর কাকলী অকথ্য ভাষায় গালাগাল সহ মোবাইল ফোনে তার স্বামী ও স্বজনদের ডেকে এনে পৌর ভবন কার্যালয়ে ভাংচুর ক‌রেন।

এসব অভিযোগের প্রেক্ষিতে গত ২৭ আগষ্ট পৌরসভা কর্মচারী দীপ্ত বনিক বাদী হয়ে দ্রুত বিচার আইনে নারী কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীর স্বামী ও তার দুই ভাইয়ের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় সম্প্রতি কাউন্সিলর কাকলীকে অভিযুক্ত করে সুনামগঞ্জ আদালতে থানা পুলিশ অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করে। যে কারনে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক কাকলীকে ফৌজদারি মামলার আসামী হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে, বুধবার পৌরসভার মাসিক সভায় পৌরসভার প্যানেল মেয়র-৩ তাছলিমা জান্নাত কাকলী বরখাস্ত হওয়ায় (১, ২, ৩) নং সংরক্ষিত নারী কাউন্সিলর মোছা. নুরেছা বেগমকে প্যানেল মেয়র-৩ ও (৪,৫,৬) এর সংরক্ষিত কাউন্সিলরের যাবতীয় দায়িত্ব পালনে সর্ব সম্মতি ক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।

পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী, প্যানেল মেয়র-১ তাপস চৌধুরী, প্যানেল মেয়র-২ জসিম উদ্দিন সুমেন, কাউন্সিলর ইরাজ মিয়া, লিয়াকত আলী, নাজিমুল হক, ছালেক মিয়া, শফিকুল ইসলাম, রশিদ আহমদ খসরু, মো.আফরোজ মিয়া, সংরক্ষিত কাউন্সিলর নুরেছা বেগম ও রতœা রানী মালাকারসহ সভায় উপস্থিত ছিলেন।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৬:৪১ ● ৪৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ