গলাচিপাবাসীকে ঈদুল আযহা’র শুভেচ্ছা জ্ঞাপন

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপাবাসীকে ঈদুল আযহা’র শুভেচ্ছা জ্ঞাপন
মঙ্গলবার ● ২০ জুলাই ২০২১


গলাচিপাবাসীকে ঈদুল আযহা’র শুভেচ্ছা জ্ঞাপন

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় পবিত্র ঈদুল আযহার উপলক্ষ্যে গলাচিপাবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছে গলাচিপা প্রেস ক্লাব। সকলের সুখ, সমৃদ্ধি, সুস্বাস্থ্য, নিরাপদ, শান্তি কামনা করে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড।
তারা বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঘুরপাকে ধর্মপ্রাণ মুসলিম উম্মাহর জন্য খুশির বার্তা নিয়ে বছর ঘুরে আবারও ফিরে এসেছে ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা বা কোরবানির ঈদ। পবিত্র ঈদুল আযহায় মহান আল্লাহর উদ্দেশ্যে নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করা মুসলমানদের প্রাচীন ঐতিহ্য। পবিত্র ঈদুল আযহার উদ্দেশ্য ¯্রষ্টার সন্তুষ্টির জন্য নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত থাকা। পশু কোরবানি করা হয় প্রতীকী অর্থে। আসলে কোরবানি দিতে হয় মানুষের সব রিপুকে কাম, ক্রোধ, লোভ, মোহ, পরনিন্দা, পরশ্রীকাতরতা। সৎ পন্থায় উপার্জিত অর্থের বিনিময়ে কেনা পশু কোরবানির মাধ্যমেই তা সম্পন্ন হয়। কিন্তু পরজীবী এক অণুজীব করোনা ভাইরাস মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। করোনা ভাইরাস আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে দেখা দিয়েছে। সকলকে মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে, নিরাপদ ও সামাজিক দূরত্ব বজায় রাখা এবং এ ব্যাপারে সতর্কতা অবলম্বনের প্রতি লক্ষ্য রাখার অনুরোধ জানান তারা।
পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে গলাচিপা উপজেলাবাসীকে জানান আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। সেই সাথে সকলের সুস্বাস্থ্য কামনা এবং সকলকে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান করেন গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৩:১৮ ● ৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ