পিরোজপুরে দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ
বৃহস্পতিবার ● ১০ জুন ২০২১


পিরোজপুরে দূর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুর সদও উপজেলায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন করা হয়েছে।   বৃহস্পতিবার (১০ জুন) সকালে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় মিলনায়তনে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠনের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম। অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাত হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহম্মেদ।

অনুষ্ঠানে বিভিন্ন খামারীদের ২৫ টি স্টল প্রাণীসম্পদ প্রদর্শনী করা হয়। এসময় প্রাকৃতিক দূযোগে ক্ষাতগ্রস্ত গোস খামারীদের গো খাদ্য ও ভিটামিন প্রদান করা হয়। পরে সদর উপজেলা পরিষদের আয়োজনে প্রাকৃতিক দূযোগে ক্ষতিগ্রস্তদের মাঝেঢেউটিন ও চেক বিতরন, বিভিন্ন কর্মসংস্থানের নিমিত্তে সুফলভোগীদেও মাঝে বকনা গরু বিতরণ করেন এবং মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের পুরুস্কার ও সাউন্ড সিস্টেম বিতরণ করেন মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, আমাদেও প্রাণীসম্পদ খাতে এত উন্নাত হয়েছে যে প্রতি বছর কোরবানির সময় ভারত ও মায়ানমার থেকে গরু আমদানি করা হতো কিন্ত বিগত দুই কোরবানিতে কোন গরু আমদানি করার প্রয়োজন হয়না। করোনায় যেনো খামারীরা ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য আমরা ভ্রাম্যমান বিক্রয় কেন্দ্রর ব্যবস্থা করেছি। পশ্চিমবঙ্গে যেদিন ১শত ৫৮ জন লোক মারা যায় সেদিন বাংলাদেশে মাত্র ১৫ জন লোক মারা গেছে তাহলে কত উন্নত জায়গায় নিয়ে আসছেন এ দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসেন বিধায় আজকে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। তিনি আছেন বলেই এ দেশে একটাও লোক না খেয়ে মারা যায় না। তিনি আসেছন বলেই মসজিদেও ইমমা, মন্দিরের পুরোহিত, মধ্যবিত্ত, নিন্ম মধ্যবিত্ত বিভিন্ন শেণী পেশার মানুষকে সরকারের ত্রাণ সহায়তা পৌছে দেয়া হচ্ছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৭:৩০ ● ৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ