বানারীপাড়ায় সড়ক সংস্কারে পুলিশ

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় সড়ক সংস্কারে পুলিশ
শুক্রবার ● ১৮ জানুয়ারী ২০১৯


---

জিএম রিপন, বানারীপাড়া থেকে॥
বানারীপাড়ায় জনপ্রতিনিধিদের ভূমিকায় ব্যক্তিগত অর্থে সড়কের ভাংঙ্গা অংশের নির্মাণ কাজ করছে পুলিশ। যে সড়কের সংস্কার কাজটি স্থানীয় জনপ্রতিনিধিদের করার কথা সেটি তারা দীর্ঘদিনেও করতে পারেনি। ফলে জনদূর্ভোগে পড়েন এলাকার সাধারণ মানুষ ও কোমলমতি শিক্ষার্থীদের।
জানা গেছে, ১৯৯১ সালের পর থেকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের হাওরাবাড়ির থেকে পশ্চিম ইন্দের হাওলা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার সড়কটি আজ পর্যন্ত সংস্কার করা হয়নি। স্থানীয়রা সময়ের প্রয়োজনে বোরো ও সব্জী খেতে পানি দেয়ার জন্য ওই সড়কের বিভিন্ন স্থানে কেটে খাল তৈরী করে রেখেছে। ফলে প্রতিদিন ওই সড়ক দিয়ে চলাচল করা আউয়ার বাজার সহ ব্রাক্ষ্মনবাড়ি, ইন্দেরহাওলা, মালিকান্দা, সাতবাড়িয়া ও তেঁতলা গ্রামের শত শত লোক তাদের ব্যাবসা প্রতিষ্ঠানে যেতে ও কোমলমতি শিক্ষার্র্থীরা তাদের প্রিয় বিদ্যাপিঠে যাতায়াত করতে চরম দূর্ভোগে পড়েছে। এছাড়াও ওই সড়কটির ইট উঠে গিয়ে রুগ্ন দশায় রুগ্নদশায় পরিনত হয়েছে। এবিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের নজরে আসলেও এলাকাবাসির দূর্ভোগ লাঘবে কেউই এগিয়ে আসেনি। ফলে সম্প্রতি থানা পুলিশের এএসআই জাহিদ হোসেন ওই এলাকার একটি ঘটনার বিষয়ে জানতে গিয়ে মটরসাইকেল নিয়ে বিপার্কে পড়েন। পরে তিনি ওই সড়কের ভাঙ্গা অংশে এএসআই জাহিদ হোসেন ১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারী পর্যন্ত এলাকাবাসীর সহায়তায় ওই সড়কের ৫টি ভাঙ্গা অংশে পাইপ তিয়ে ও মাটি ভরাট করে জনচলাচলের উপযোগী করে তোলেন।
এবিষয়ে তাকে সাধুবাদ জানিয়েছেন ওই ইউনিয়নের সাধারণ গ্রামবাসী। এবিষয়ে থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান বলেন, পুলিশ মানুষের জান-মাল রক্ষার পাশাপশি তাদের সেবক হিসেবেও কাজ করে যাচ্ছেন। এটি তারই অংশ বিশেষ। আমরা এভাবেই এলাকার আইনশৃঙ্খলা রক্ষার জন্য প্রতিনিয়ত মানুষের কল্যানে কাজ করে যাচ্ছি।

এসএমজে/এনইউবি

বাংলাদেশ সময়: ১৫:৪৪:১৯ ● ৬০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ