করোনা’র নমুনা পরীক্ষা- পিরোজপুরে ৬ দিনে কোন প্রতিবেদন আসেনি

প্রথম পাতা » পিরোজপুর » করোনা’র নমুনা পরীক্ষা- পিরোজপুরে ৬ দিনে কোন প্রতিবেদন আসেনি
রবিবার ● ২১ জুন ২০২০


পিরোজপুরে ৬ দিনে কোন প্রতিবেদন আসেনি

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

করোনায় আক্রান্তদের শনাক্ত করতে পিরোজপুর থেকে নিয়মিত নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হলেও গেল ছয় দিনে কোন প্রতিবেদন আসেনি।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী এ বিষয় রবিবার (২১ জুন) বলেন, ১৫ জুন সর্বশেষ নমুনা পরীক্ষার প্রতিবেদন পেয়েছি। এরপর বিগত ছয় দিনে আর কোনো নতুন প্রতিবেদন আমাদের কাছে পৌঁছায়নি।

তিনি আরও বলেন, পিরোজপুর থেকে সংগ্রহ করা নমুনা বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে বরিশালে চাপ বেশি থাকায় সেগুলো ঢাকায় পাঠানো হয়েছে। ফলে নমুনা পরীক্ষার ফলাফল পেতে কিছুটা সময় লাগছে। এতে করে আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। প্রতিবেদন পেতে দেরি হওয়ায় সন্দেহজনক ব্যক্তিরা করোনাভাইরাসে আক্রান্ত কি না তাও জানা যাচ্ছে না। ফলে, তাদের মাধ্যমে অন্যদের সংক্রমিত হওয়ার ঝুঁকি থেকে যাচ্ছে।

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা শহরে করোনা ভাইরাসে আক্রান্তের উপসর্গ নিয়ে ১১ ও ১৬ জুন পল্লী চিকিৎসক দুই ভাইয়ের মৃত্যু হয়। ওই দুই পরিবারের সাত জন সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলেও এখন পর্যন্ত প্রতিবেদন পাওয়া যায়নি। ফলে, ওই দুই পরিবারের সদস্যরা স্বাভাবিকভাবেই চলাফেরা করছেন।

ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ বলেন, করোনা উপসর্গ নিয়ে মৃত্যু দুই ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কোন ব্যবস্থাও গ্রহণ করা যাচ্ছে না।

এ পর্যন্ত পিরোজপুর থেকে ১ হাজার ৯৬৯টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে এখনো ৭৪৬টি প্রতিবেদন পাওয়া যায়নি। জেলায় এ পর্যন্ত ১৩৪ জন করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ৮২ জন।

আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৪:৫৩ ● ২৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ