অতীতের ভুলভ্রান্তি সংশোধন করুন: ভূমিমন্ত্রী

প্রথম পাতা » রাজনীতি » অতীতের ভুলভ্রান্তি সংশোধন করুন: ভূমিমন্ত্রী
বৃহস্পতিবার ● ১৭ জানুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি মন্ত্রণালয়ে কারো অতীতে ভুল ভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারো দায় আমরা গ্রহণ করবো না। বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সভাকে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সভাপতির বক্তব্যে তিনি সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন। কর্মেেত্র দতা, সততা ও জবাবদিহিতার সাথে জনস্বার্থের কাজে সকলকে আন্তরিক থাকার আহ্বান জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, আমরা দুর্নামের ভাগিদার হতে চাই না। কাজের গতি আরো বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটিই কাজ, তা হলো জনসেবা নিশ্চিত করা।

তিনি বলেন, দেশের উন্নয়নে সকলকে টিম ওয়ার্ক করতে হবে। দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের সরিয়ে ভালো কর্মকর্তাদের পদায়ন করার জন্যও তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন। ভূমির অধিগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, ভূমির যথেচ্ছ ব্যবহার বন্ধ করার পাশাপাশি ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশনের মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে।

তিনি বলেন, তিপূরণের টাকা স্বচ্ছতা ও নির্ভুলভাবে প্রকৃত মালিককে দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে। রাষ্ট্রীয় প্রয়োজনে সকলের সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই প্রত্যাশী সংস্থার জন্য জায়গা অধিগ্রহণ করা হবে। সভায় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রশাসনিক ভবন, ছাত্রবাস, ছাত্রীনিবাসসহ অন্যান্য স্থাপনা নির্মাণ, চট্টগ্রাম পাহাড়তলী মৌজায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আঞ্চলিক ক্যাম্পাস স্থাপন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপরে বাস্তবায়নাধীন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্মসচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, জেলা প্রশাসক ঢাকা, চট্টগ্রামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:২৭:০৫ ● ৫৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ