বাউফলে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » বাউফলে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপন
মঙ্গলবার ● ১৭ মার্চ ২০২০


বাউফলে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উদযাপন

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

বাউফলে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে আলোকসজ্জা করা হয়েছে। সকাল সাতটায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় জনতা ভবনে জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি এবং বাউফল উপজেলা মুজিব বর্র্ষ উদযাপন কমিটির আহবায়ক সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে দিবসের কার্যক্রম শুরু করেন। পরে জন্ম বার্ষিকির কেক কাটা হয় এবং কোরয়ান খতম ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।
এরপর সকাল সারে সাতটায় আ স ম ফিরোজ নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপণ করেন। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, বাউফল থানা, বাউফল পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল সাতটায় উপজেলার সকল হাটবাজারের ব্যাবসায়ি প্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলণ করা হয়েছে।
মুজিববর্ষ উপলক্ষ্যে বেলা ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে টেলি কনফারেন্সের মাধ্যমে বাউফলের সাতটি গ্রামে ১৭ কিলোমিটিার বিদ্যুতায়ণের উদ্বোধন করা হয়। করোনা ভাইরাসের কারণে বাউফলের কোথাও কোন ধরণের সভা সমাবেশ করা হয়নি। উপজেলা মুজিব বর্ষ উদযাপণ কমিটির সিদ্ধান্ত মোতাবেক উপজেলার পনেরটি ইউনিয়ন ও পৌর সভায় প্রত্যেক নেতাকর্মীদের তত্বাবধাণে বিভিন্ন এতিমখানাসহ প্রায় ত্রিশ হাজার মানুষের মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। সন্ধায় আতশবাজি পুড়িয়ে উৎসব করা হয়। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর তথ্য সম্বলিত মুজিব কর্ণার স্থাপণ করেছে।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৬:৪২ ● ৩১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ