পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

প্রথম পাতা » পায়রা বন্দর » পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে
সোমবার ● ৩ ফেব্রুয়ারী ২০২০


পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে ২০ চীনা নাগরিক বিশেষ পর্যবেক্ষণে

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥


কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রের ২০ চীনা নাগরিককে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। অতি সম্প্রতি এরা চীন থেকে বাংলাদেশে ফিরেছেন। পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রের অভ্যন্তরে এদের আলাদা সতর্ক অবস্থানে রাখা হয়েছে। মোট ১৪দিন এদের এভাবে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। এরপরে সবাই কাজে যোগদান করবেন। করোনা ভাইরাসের সংক্রমন আছে কি না তা নিশ্চিত হতে এমন সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এরা সবাই সুস্থ্য এবং স্বাভাবিক রয়েছেন।
কলাপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদারসহ বিদ্যুতকেন্দ্রের বিশেষ মেডিকেল টিম এদের চেকআপ করছেন। ডাঃ চিন্ময় হাওলাদার জানান,  সতর্কতামূলক পদক্ষেপ নেয়া ২০ চীনা নাগরিকের ১৭ জন ৩০ জানুয়ারি, দুই জন ২৩ জানুয়ারি এবং এক জন ২৬ জানুয়ারি বাংলাদেশে ফিরেছেন। পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম জানান, পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রের জরুরি কাজে সম্পৃক্ত এমন ২০ জন চীনা নাগরিককে বাংলাদেশে আনা হয়েছে। যারা আন্তর্জাতিক এয়ারপোর্টে স্ক্যানিং হয়ে এসেছে। তারপরও বিশেষ সতর্কতার জন্য তাঁদের স্বাস্থের বিশেষ চেকআপ করা হচ্ছে।
তিনি এও নিশ্চিত করেছেন, এসব চীনা নাগরিকদের মধ্যে করোনা ভাইরাসের কোন ধরনের লক্ষণ পরিলক্ষিত হয়নি। তারা সবাই সুস্থ রয়েছেন। শঙ্কার কিছুই নেই।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫১:০৫ ● ৪৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ