দশমিনায় সবুজবাগ-চরহোসনাবাদ ব্রীজটি এখন মরন ফাঁদ

প্রথম পাতা » সর্বশেষ » দশমিনায় সবুজবাগ-চরহোসনাবাদ ব্রীজটি এখন মরন ফাঁদ
রবিবার ● ২৯ ডিসেম্বর ২০১৯


দশমিনায় সবুজবাগ-চরহোসনাবাদ ব্রীজটি এখন মরন ফাঁদ

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনা উপজেলার সবুজবাগ-চরহোসনাবাদ খালের উপর নির্মিত ব্রীজ এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। যে কোন মূহূর্তে ব্রীজটি ভেঙ্গে পরে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
সরেজমিনে ও স্থানীয়দের সাথে আলাপ কালে জানা যায়, ৫বছর আগে আরসিসি ঢালাই  ব্রীজটি স্থানীয়ও প্রকৌশল বিভাগের অর্থায়নে নির্মাত  হয়। এই ব্রীজ দিয়ে প্রতিদিন বাশঁবাড়িয় ও দশমিনা দুই ইউনিয়নের শতশত মানুষ উপজেলা পরিষদের বিভিন্ন দাপ্তরিক কাজ কর্মসহ সদরে আসা যাওয়ার জন্য ব্যবহার হয়ে থাকে। কিন্তু দীর্ঘদিন ধরে ব্রীজের ভীম ও পিলার ভেঙ্গে একদিকে এলে পরে আছে। ব্রীজের দুই পাড়ের মাটি সরে গিয়ে ব্রীজের পিলার ভেঙ্গে একদিক এলে গেছে ।
চরহোসনাবাদ গ্রামের স্থায়ী বাসিন্দা মোঃ জুয়েল আমিন বলেন, এই ব্রীজ দিয়ে প্রতিদিন আমরা সদরে আসা যাওয়া করি। কিন্তু জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করি। যে কোন সময় ব্রীজটি ভেঙ্গে বড় ধরনের দুর্ঘটনা টতে পারে। আর্র ভেঙ্গে প্রান হানীর ঘটনাও ঘটতে পারে। আরেক স্থানীয় বাসিন্দা মোঃ রফিক মৃধা বলেন ব্রীজটি নির্মানের সময়ে দুই পাশে যে মাটি ছিল খালের ¯্রােতের কারনে মাটি সরে গিয়ে ব্রীজটি একদিকে হেলে পড়েছে দ্রুত ব্রীজের সংস্কার না হলে যে কোন মুহূর্তে ভেঙ্গে পরে খালে চলাচল কারী ট্রলার ও নৌকার যাত্রীদের প্রানহানিসহ বড় ধরনর দুর্ঘটনার সম্ভাবনা থাকে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন ব্রীজটি সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হবে। উপজেলা চেয়ারম্যান আঃ আজিজ মিয়া বলেন, আগামী এডিবির বরাদ্ধ দিয়ে ওই ব্রীজের সংস্কার করা হবে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২২:২৮ ● ৪২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ