টুঙ্গিপাড়ায় কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু

প্রথম পাতা » ঢাকা » টুঙ্গিপাড়ায় কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু
শুক্রবার ● ১৩ ডিসেম্বর ২০১৯


টুঙ্গিপাড়ায় কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলায় লটারির মাধ্যমে ধান ক্রয় কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ। বৃহস্পতিবার বিকালে পাটগাতী ইউনিয়ন পরিষদে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন কার্যক্রম পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাকিব হাসান তরফদার।

লটারি অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, কৃষি কর্মকর্তা জামাল উদ্দিন, নির্বাচন কর্মকর্তা সুধাংশু কুমার সরকার, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুরাদ শেখ, পাটগাতী ইউপি চেয়ারম্যান মিলন মোল্লা, ইউপি সদস্য হাবিব মুন্সী সহ ইউনিয়নের কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগ সুত্রে জানা যায়, ২য় পর্যায়ে সরকারিভাবে ধান ক্রয়ের জন্য টুঙ্গিপাড়া উপজেলায় মোট ১৭১ টন ধান ক্রয় করবে খাদ্য বিভাগ। তাই উপজেলার পাটগাতী ইউনিয়নের ৪৪৩ জন কৃষি কার্ডধারী কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৪৩ জন কৃষক নির্বাচিত করা হয়। প্রতি কৃষক ১ টন করে ধান বিক্রি করতে পারবে ২৬ টাকা দরে। এছাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করে ধান ক্রয় করা হবে।

পাটগাতী ইউপি চেয়ারম্যান মিলন মোল্লা বলেন, পাটগাতী ইউনিয়নে প্রথম লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হলো। বিগত দিনে ধান ক্রয় কার্যক্রম বিতর্কিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী উপজেলার প্রতিটি ইউনিয়নে লটারির মাধ্যমে ধান ক্রয় করা হবে। পাটগাতী ইউনিয়নে লটারির মাধ্যমে বিজয়ী ৪৩ জন কৃষক ১ টন করে ধান বিক্রি করতে পারবে।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাকিব হাসান তরফদার বলেন, কৃষক যাতে ধানের ন্যায্য মূল্য পায় এজন্য সরকার সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের উদ্যোগ নিয়েছেন। সরকারের উদ্যোগ বাস্তবায়ন করতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচিত করে ধান ক্রয় করা হবে।

এসএস/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৪:০৬ ● ২১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ