কলাপাড়া পৌরবাসীর সার্বক্ষণিক পানি সরবরাহে নতুন পাম্প চালু

প্রথম পাতা » বিবিধ » কলাপাড়া পৌরবাসীর সার্বক্ষণিক পানি সরবরাহে নতুন পাম্প চালু
শুক্রবার ● ১৩ ডিসেম্বর ২০১৯


কলাপাড়া পৌরবাসীর সার্বক্ষণিক পানি সরবরাহে নতুন পাম্প চালু

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

দৈনিক দশ লাখ লিটার পানি সরবরাহ সক্ষমতার আরেকটি পানির পাম্প চালু করা হয়েছে। কলাপাড়া পৌরবাসীর এখন আর পানির সমস্যা থাকছেনা। পৌর শহরের বাসস্ট্যান্ডে এজন্য একটি পাম্পহাউস নির্মাণ করা হয়েছে। পাঁচ লাখ লিটার ধারন ক্ষমতার ওভারহেড ট্যাংকি নির্মাণ করা হয়েছে। বসানো হয়েছে প্রোডাকশন টিউবওয়েল। কেনা হয়েছে জেনারেটর। পৌরবাসীকে সার্বক্ষনিক পানি সরবরাহের লক্ষে এ ওভার হেড ট্যাংকি এখন চালু রয়েছে।
নাচনাপাড়া এলাকায় প্রায় ২৯ কিলোমিটার পানির লাইন টানা হয়েছে। অন্তত আরও নতুন এক হাজার গ্রাহককে পানি সরবরাহের সক্ষমতা বাড়ল পৌরসভার। এজন্য ১২ কোটি ৫০ লাখ টাকা ব্যয় হয়েছে বলে কলাপাড়া পৌরসভার প্রকৌশলী মিজানুজ্জামান নিশ্চিত করেছেন। ইতোপূর্বে পৌরশহরের কলেজ রোড এলাকায় পাঁচ লাখ লিটার ধারণ ক্ষমতার এবং দৈনিক দশ লাখ লিটার পানি সরবরাহের ক্ষমতা সম্পন্ন ওভার হেড ট্যাংকিসহ পানির পাম্প স্থাপন করা হয়েছে। কিন্তু তাতে সকল গ্রাহককে সার্বক্ষণিক পানির সরবরাহ নিশ্চিত করা যেত না। তাই বাসস্ট্যান্ডে আরও একটি ওভার হেড ট্যাংকিসহ পানির পাম্প স্থাপন করা হয়েছে।
পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার জানান, এখন সার্বক্ষণিক বিদ্যুত থাকলে পানির আর কোন সমস্যা থাকবে না। পৌরবাসীকে সবসময় পানি সরবরাহের সুযোগ সৃষ্টি হয়েছে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৩:৫০ ● ২৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ