শিক্ষকের ওপর হামলা মারধর সন্ত্রাসী গ্রেফতারের দাবিতে বিশাল মানববন্ধন

প্রথম পাতা » লিড নিউজ » শিক্ষকের ওপর হামলা মারধর সন্ত্রাসী গ্রেফতারের দাবিতে বিশাল মানববন্ধন
রবিবার ● ২৯ সেপ্টেম্বর ২০১৯


শিক্ষকের ওপর হামলা মারধর সন্ত্রাসী গ্রেফতারের দাবিতে মানববন্ধনের একাংশ।
কলাপাড়া সাগরকন্যা অফিস ॥
চম্পাপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ও পাটুয়া আল-আমিন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মাহবুবুল আলম বাবুল মৃধার ওপর সন্ত্রাসী হামলা ও মারধরের প্রতিবাদে এবং জড়িত সন্ত্রাসী কবির মৃধা ও আউয়াল মীর গংদের গ্রেফতারের দাবিতে এলাকার শত শত নারী-পুরুষ ও শিক্ষার্থী মানববন্ধন করেছে। রবিবার বেলা দুই টার সময় প্রায় দেড় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত। এসময় বিভিন্ন ধরনের হাতের লেখা ব্যানার শোভা পায়।

অবস্থানকারী মানুষ জানান, তাদের গ্রামের মানুষের মাছ ধরার একমাত্র খালটি দখল করে কবির মৃধা ও আউয়াল মীর গং দীর্ঘ ১০ বছর ধরে অবৈধভাবে দখল করে এক হাজার পরিবারকে জিম্মি করে লাখ লাখ টাকার মাছ বিক্রি করে আসছে। এসব ঘটনায় শিক্ষক বাবুল মৃধার নেতৃত্বে এলাকার মানুষ ইউএনওর কাছে লিখিত অভিযোগ দেয়। যার প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ খালটির দখল ছেড়ে দিতে কবির মৃধা গংদের আল্টিমেটাম দেয়। এতে ক্ষীপ্ত হয়ে কবির মৃধা গং শনিবার দুপুরে প্রধানন্ত্রীর জন্মদিনের র‌্যালিতে অবস্থানকালে বাবুল মৃধাকে মারধর করে। বাবুল মৃধা এ ঘটনায় কলাপাড়া থানায় একটি এজাহার দাখিল করেছেন। শিক্ষকের ওপর হামলা মারধর সন্ত্রাসী গ্রেফতারের দাবিতে মানববন্ধনের একাংশ।

এলাকার কৃষক আলাউদ্দিন হাওলাদার জানান, গেল উপজেলা নির্বাচনে তাঁরা নৌকায় ভোট দেয়ায়  কবির মৃধা ও আউয়াল মীর বাহিনী মারধর করেছে। এদের কাছে মানুষ জিম্মি হয়ে আছে। শুকনো মৌৗসুমে তরমুজবহনকারী যানবাহন থেকে এরা চাদা তোলে। কলাপাড়া একটি প্রভাবশালী মহলের শেল্টাওে এরা এলাকায় জুয়াড় আসর বসায়। এমনকি নারী ধর্ষণের মতো অপরাধের অভিযোগও উঠেছে। বর্তমানে এ ঘটনায় মাছুয়াখালী চম্পাপুরে চরম উত্তেজনা বিরাজ করছে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, একটি মামলা হয়েছে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এমইউএম/কেএস

বাংলাদেশ সময়: ১৯:২৩:২৩ ● ১০৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ