৯টি শর্তে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি

প্রথম পাতা » ময়মনসিংহ » ৯টি শর্তে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি
বৃহস্পতিবার ● ২৬ সেপ্টেম্বর ২০১৯


৯টি শর্তে ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি

ময়মনসিংহ সাগরকন্যা প্রতিনিধি॥

নয়টি শর্তে ময়মনসিংহে বিভাগীয় সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দলটিকে এ অনুমতি দেওয়া হয়। ওই সময় জেলা প্রশাসনের এ চিঠিগ্রহণ করেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ও উত্তর জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।
এ সময় দলীয় ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক কার্যালয়ের জুডিশিয়াল মুন্সীখানার সহকারী কমিশনার তাসনিম আক্তার স্বাক্ষরিত ওই চিঠিতে ৯টি শর্তের কথা বলা হয়েছে।
ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ এ তথ্য নিশ্চিত করেছেন। দলীয় সূত্র জানায়, নগরীর কৃষ্ণচূড়া চত্বরে দুপুর দুইটা থেকে এ সমাবেশ শুরুর কথা ছিল। এখন তিনটা থেকে শুরু হবে। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। সবেমাত্র সমাবেশ শুরু হয়েছে। বিভিন্ন স্থান থেকে দলীয় নেতা-কর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন।
এ বিভাগীয় সমাবেশে প্রশাসনের বেঁধে দেওয়া ৯ টি শর্ত হচ্ছে- সমাবেশে নির্দিষ্ট স্থানের বাইরে মাইক ব্যবহার করা যাবে না, চলাচলে যানবাহনে বিঘœ সৃষ্টি করা যাবে না, মাগরিবের নামাজের পূর্বে সমাবেশ সমাপ্ত করতে হবে, সমাবেশস্থলে কোনো ধরনের লাঠি এবং ব্যাগ বহন করা যাবে না, আশপাশ এলাকা থেকে মিছিল সহকারে সমাবেশে প্রবেশ করা যাবে না, সমাবেশ শেষে যানবাহন চলাচলে বিঘœ সৃষ্টি করা যাবে না এবং দ্রুত সমাবেশস্থল ত্যাগ করতে হবে।
জেলা প্রশাসনের ওই চিঠিতেবিএনপিকে বলা হয়েছে, নিজস্ব ভলান্টিয়ার দ্বারা সমাবেশস্থলের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখতে হবে। সাম্প্রদায়িক উস্কানি, মানহানিমূলক ও অস্থিতিশীল কোনো বক্তব্য দেওয়া যাবে না। আদালতের বিচারাধীন কোনো বিষয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে জনগণকে উত্তেজিত করা যাবে না।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৬:১৫ ● ৫৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ