যাকাত বিতরণে পুলিশের সহায়তা নেওয়ার অনুরোধ

প্রথম পাতা » ইসলামী জীবন » যাকাত বিতরণে পুলিশের সহায়তা নেওয়ার অনুরোধ
বুধবার ● ২৯ মে ২০১৯


যাকাত বিতরণে পুলিশের সহায়তা নেওয়ার অনুরোধ

চট্টগ্রাম সাগরকন্যা প্রতিনিধি॥

যাকাত বিতরণে ‘অনাকাক্সিক্ষত  পরিস্থিতি’ এড়াতে পুলিশি সহায়তা নিতে চট্টগ্রাম নগর  ও জেলা পুলিশের পক্ষ থেকে অনুরোধ করেছে। চট্টগ্রাম নগর পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রামে যাকাত বিতরণে বিপুল সংখ্যক লোক সমাগম হয়। এতে শান্তি শৃঙ্খলা ব্যাহত হওয়ার আশঙ্কা থাকে।
তাই ঈদুল ফিতরের আগে যাকাত বিতরণের সময় বিপুল লোক সমাগমের সম্ভাবনা থাকলে বিষয়টি নগর পুলিশের বিশেষ শাখায় জানানোর অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। বিগত বছরের ১৪ মে সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গা (হাঙ্গরমুখ) এলাকার কাদেরীয়া মুঈনুল উলুম দাখিল মাদ্রাসার মাঠে ইফতার সামগ্রী নিতে গিয়ে ভিড়ের চাপে নিহত হয় নয় নারী। ইস্পাত প্রস্তুতকারী প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপের মালিক মো. শাহাজাহানের গ্রামের বাড়িতে ওই দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম নগর পুলিশের মতো জেলা পুলিশের পক্ষ থেকেও যাকাত বিতরণের আগে পুলিশকে জানানোর অনুরোধ করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল বলেন, যাকাত নিতে গিয়ে গতবছর অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। এবার যেন তার পুনরাবৃত্তি না হয় আমরা সে ব্যাপারে সতর্ক আছি। জেলার কোনো স্থানে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান যাকাত দিতে চাইলে তা সংশ্লিষ্ট থানা কিংবা জেলা পুলিশের বিশেষ শাখাকে অবহিত করতে হবে। পুলিশ তখন তাদের নির্দেশনা দেবে। প্রয়োজনে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪০:৫৩ ● ২৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ