পটুয়াখালীতে বিএনপির সভাবেশে হামলা-ভাংচুর, আহত-৫

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে বিএনপির সভাবেশে হামলা-ভাংচুর, আহত-৫
মঙ্গলবার ● ২৮ ডিসেম্বর ২০২১


পটুয়াখালীতে বিএনপির সভাবেশে দফায় দফায় হামলা-ভাংচুর, আহত-৫

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী জেলা বিএনপি সমাবেশ শুরু হওয়ার আগেই দফায় দফায় হামলার ঘটনায় পাঁচ নেতা-কর্মী আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে সভাস্থলের মঞ্চ এবং চেয়ার। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্ক মাঠের সভাস্থলে এ হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে জেলা বিএনপি।

প্রত্যক্ষদর্শীসহ বিএনপির নেতৃবৃন্দ জানায়, দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি’র পূর্ব  নির্ধারিত সমাবেশকে কেন্দ্র আলাউদ্দিন শিশুপার্ক মাঠে মঞ্চ প্রস্তুতের কাজ চলছিলো। এসময় জেলা স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে একটি মিছিল বিএনপির সভাস্থল অতিক্রমকালে মিছিল থেকে কিছু কর্মী সভাস্থলে প্রবেশ করে ইট-পাটকেল নিক্ষেপসহ ধাওয়া করে। এতে শ্রমিক দলের নেতা আনিচুর রহমানের মাথা ফেটে যায়। মারধর করা হয় আরো চার কর্মীকে। পুলিশ ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের হটিয়ে দেয়।

ধাওয়ার মুখে উপস্থিত বিএনপি নেতা-কর্মীরা দৌড়ে সভাস্থল ত্যাগ করলেও হামলাকারীরা চলে যাওয়ার পর আবার তারা মাঠে ফিরে আসে। দুইটায় সভা শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ১২ টায় বিএনপি তাদের সভার কার্যক্রম শুরু করে। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী, কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনসহ অন্যাণ্য নেতৃবৃন্দর উপস্থিত থাকার কথা রয়েছে। মাঠে ও আস পাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরে উত্তেজনা বিরাজ করছে।

জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবদুর রশিদ চুন্নু মিয়া বলেন, সভা পন্ড করতে এটি আওয়ামী লীগের একটি পরিকল্পিত হামলা। আমাদের নেতাকর্মীদের শহরে প্রবেশে বাঁধা দেয়া হচ্ছে। মারধর করা হচ্ছে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫১:১৫ ● ১৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ