আমতলীতে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা, হাসপাতালে ভর্তি-৪০ রোগী

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা, হাসপাতালে ভর্তি-৪০ রোগী
সোমবার ● ২৬ আগস্ট ২০১৯


আমতলীতে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা, হাসপাতালে ভর্তি-৪০ রোগী

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলীতে বেড়েই চলছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। বিগত ২৬ দিনে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪০ রোগী ভর্তি হয়েছে। ইতিমধ্যে ৩৪ জন রোগী চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়ে বাড়ী ফিরেছেন। বর্তমানে ৬ জন রোগী আমতলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাগেছে, এ মাসের শুরু থেকে  সোমবার পর্যন্ত ২৬ দিনে ৪০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী আমতলী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৩৪ জন রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ী ফিরেছেন। বর্তমানে ৬ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার হাসপাতালে ওমর আলী (১৪) ও আলিফ (১১) নামের দুই শিশু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। প্রতিদিন জ্বরে আক্রান্ত রোগীরা বর্হিবিভাগে চিকিৎসা নিয়ে সরকারীভাবে এনএস-১ পরীক্ষা করে ডেঙ্গু জ্বর সনাক্ত হলেই হাসপাতালে ভর্তি দেয়া হচ্ছে এমনটাই জানালেন হাসপাতাল কর্তৃপক্ষ।
আমতলী পৌরসভার একে স্কুল এলাকার শিশু আলিফের বাবা জাকির মোক্তার বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত শিশুকে হাসপাতালে ভর্তি করেছি। হাসপাতাল থেকে যথাযথ চিকিৎসা ও পরামর্শ দিচ্ছেন। ওইমত চলছি।
ওমর আলীর বাবা হারুন গাজী বলেন, ঢাকা থেকে জ্বর নিয়ে বাড়ী এসেছে শিশু ওমর আলী। পরে তালতলী একটি ক্লিনিকে পরীক্ষা করে ডেঙ্গু জ্বর শনাক্ত হওয়ায় আমতলী হাসপাতালে ভর্তি করেছি।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী বলেন, বর্হিবিভাগে জ্বর নিয়ে রোগীরা আসলেই হাসপাতালে সরকারীভাবে এনএস-১ পরীক্ষা করা হয়। পরে ডেঙ্গু শনাক্ত হলেই হাসপাতালে ভর্তি করে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি আরো বলেন, এ পর্যন্ত হাসপাতালে ৪০ জন রোগী ভর্তি হয়েছে। তার মধ্যে ৩৪ জন রোগী সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৩:৪৮ ● ৮০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ