ডেঙ্গু প্রতিরোধে সম্মিলিত উদ্যোগের বিকল্প নেই: তথ্যমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » ডেঙ্গু প্রতিরোধে সম্মিলিত উদ্যোগের বিকল্প নেই: তথ্যমন্ত্রী
শুক্রবার ● ২ আগস্ট ২০১৯


ডেঙ্গু প্রতিরোধে সম্মিলিত উদ্যোগের বিকল্প নেই: তথ্যমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

ডেঙ্গু প্রতিরোধের জন্য এডিস মশা দমনে সবার সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা, এডিস মশা থাকবে না’ শ্লোগানকে সামনে রেখে শুক্রবার (২ আগস্ট) রাজধানীর পান্থপথে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী, প্রযোজক, পরিচালকদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্নতা ও মশামুক্তি অভিযান উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন মন্ত্রী।
চিকিৎসা সেবাদানকারীদের উদ্দেশ্যে এ সময় তথ্যমন্ত্রী বলেন, আমি চিকিৎসক ও চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাই, তারা সরকারের আহ্বানে সাড়া দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন। গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এ দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। গুজবের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ডেঙ্গুসহ সব বিভ্রান্তিকর তথ্য ও গুজবে কান দেবেন না, প্রতিরোধ করুন, যাচাই করে সত্য তথ্য দিন। প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন। তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতিজগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে, মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে, বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।
তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম, চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, দিলারা, অঞ্জনা, আন্না, রিয়াজ, ফেরদৌস, রোকেয়া প্রাচী, শাহনূর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তানহা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক অরুণ সরকার রানাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের বিপুল সংখ্যক প্রতিনিধি এ অভিযানে অংশ নেন।
বিএফডিসি সংশ্লিষ্ট ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সফিউল্লা সফির তত্ত্বাবধানে পৌর পরিচ্ছন্নতাকর্মীরা অভিযানে যোগ দেন। অভিযানের একপর্যায়ে বিএফডিসি’র সামনের রাস্তা পরিচ্ছন্নতায় মন্ত্রী নিজেই প্রথমে ঝাড়ু ও পরে মশার ওষুধ স্প্রে করার ফগার মেশিন হাতে তুলে নেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৪:১৪ ● ৪৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ