জাতীয় চাঁদ দেখা কমিটির সভা সোমবার

প্রথম পাতা » ইসলামী জীবন » জাতীয় চাঁদ দেখা কমিটির সভা সোমবার
রবিবার ● ৫ মে ২০১৯


জাতীয় চাঁদ দেখা কমিটির সভা সোমবার

ঢাকা সাগরকন্যা অফিস॥

১৪৪০ হিজরি সালের রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে সোমবার জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে।
রবিবার (৫ মে) ইসলামিক ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সোমবার সন্ধ্যা ৭টায় (বাদ মাগরিব) রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ সভার সভাপতিত্ব করবেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আব্দুল্লাহ। বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউওন) জানানোর জন্য অনুরোধ জানানো হয়। টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।
সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে রমজান শুরু হচ্ছে সোমবার। সৌদি আরবের প্রেস এজেন্সির প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, শনিবার সৌদি ও আশপাশের কয়েকটি দেশের আকাশে রমজানের চাঁদ দেখা যায়নি। সে হিসেবে হিজরি চলতি সালের শাবান মাস ৩০ দিনে পূর্ণ হবে। সৌদি আরবের মতো সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরেও সোমবার থেকে রোজা শুরু হবে। সোমবার চাঁদ দেখা গেলে বাংলাদেশে রোজা শুরু হবে আগামী মঙ্গলবার।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০৯:১৮ ● ৪৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ