পর্যটকদের নিরাপত্তা দিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ: বিমান প্রতিমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » পর্যটকদের নিরাপত্তা দিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ: বিমান প্রতিমন্ত্রী
সোমবার ● ২২ এপ্রিল ২০১৯


হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানে বিমান প্রতিমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

সরকার পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে প্রতিজ্ঞাবদ্ধ বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
সোমবার (২২ এপ্রিল) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানে তিনি বলেন, পর্যটকরা যাতে বাংলাদেশে নিরাপদে ভ্রমণ এবং সৌন্দর্য নিশ্চিন্তে উপভোগ করতে পারেন, সেজন্য সরকার সকল প্রকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে।
প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বৈশ্বিক বাজারে আমাদের অবস্থান নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সরকার অগ্রাধিকার খাত হিসেবে পর্যটনের উন্নয়নে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশলের ওপর গুরুত্ব আরোপ করেছে। পর্যটন খাতে বিনিয়োগ এবং কর্মসৃজনের জন্য উদ্ভাবনী কর্মকৌশল ও পরিকল্পনাসহ বেসরকারি খাতকে এগিয়ে আসার জন্য আমরা উৎসাহ প্রদান করছি।
তিনি বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পর্যটন সম্প্রসারণে সম্প্রতি বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে ‘মোটর ভেহিকেল চুক্তি’ হয়েছে। এছাড়াও বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারের সাবরংয়ে ১২০০ একর জমিতে নিবিড় পর্যটন অঞ্চল তৈরির কাজ চলছে। এই পর্যটন অঞ্চলে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের স্বাগত জানানো হবে।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর ভুবন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মোহাম্মদ জাবের, টুরিস্ট পুলিশ বাংলাদেশের সুপার সরদার নুরুল আমিন প্রমুখ।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৩১:০৩ ● ৭৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ