ঝালকাঠিতে ভিজিডি চাল আত্মসাত অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রথম পাতা » ঝালকাঠী » ঝালকাঠিতে ভিজিডি চাল আত্মসাত অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
সোমবার ● ১৫ এপ্রিল ২০১৯


ঝালকাঠিতে ভিজিডি চাল আত্মসাত অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

ঝালকাঠির রাজাপুর উপজেলা ইউএনও সোহাগ হাওলাদারের নেতৃত্বে অভিযান চালিয়ে শুক্তাগড় ইউনিয়নের এক ভূয়া আইনজীবীর বাড়ী থেকে ভিজিডির ১২ বস্তা চাল উদ্ধারের ঘটনায় রাজাপুর থানায় এফআইআর দায়ের করা হয়েছে। মামলায় ইউ: আ’লীগ সভাপতি ও শুক্তাগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক মৃধা, দুলাল হোসেন হাওলদার ওরফে ভূয়া আইনজীবী ও তার স্ত্রী সেনোয়ারা বেগমসহ ৩জনকে এজাহার নামীয় আসামী করা হয়েছে।

দু:স্থ নারী উন্নয়ন কর্মসূচী ভিজিডির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা সমাজসেবা অফিসার উম্মে আয়সা সিদ্দিকা বাদী হয়ে দঃ বিঃ ৪০৯/ ১০৯ ও ১৯৭৪ সালের দূর্নীতি দমন আইনের ৫ (২) ধারায় মামলাটি দায়ের করেন।

মামলা বিবরনে উল্লেখ করা হয়, রাজাপুর উপজেলা ইউএনওর ডিও অনুযায়ী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় ভিজিডি কর্মসূচীর আওতায় কার্ডধারীদের প্রতিমাসে ৩০ কেজি চাল বিতরনের লক্ষে শুক্তাগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক মৃধা ৮এপ্রিল জানুয়ারী-ফেব্রুয়ারী’ ২০১৯ তারিখ ৮১০ বস্তা চাল নিজ জিম্মায় গ্রহন করে। উক্ত চাল বিতরনের সরকারী নীতিমালা থাকলেও আসামী শুক্তাগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক মৃধা জনপ্রতি কার্ডধারীদের ৩০কেজি হারে চাল বিতরন না করে নিজে আত্মসাতের পরিকল্পনা করে। সে লক্ষে আসামী দুলাল হোসেন হাওলদার ও তার স্ত্রী সেনোয়ারা বেগমের যোগসাজসে ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে বিজিডি কার্ডের ১২ বস্তা চাল অসৎ উদ্দেশ্যে হস্তান্তর করে ও আসামী সেনোয়ারা বেগমের বসত ঘরে লুকিয়ে রাখে।

বিবরনে আরো উল্লেখ করা হয়, বাদী ভিজিডির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা সমাজসেবা অফিসার উম্মে আয়সা সিদ্দিকা গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদারকে অবহিত করেন। তিনি ১২ এপ্রিল রাত সাড়ে ৭টায় থানা পুলিশকে সাথে নিয়ে তিনি কেওতা গ্রামের মৃত মালেক হাওলাদারের ছেলে দুলাল হোসেন হাওলাদার ও তার স্ত্রী সেনোয়ারা বেগমের বসত ঘরে মজুদ রাখা অবস্থায় খাদ্য বান্ধব কর্মসূচির চাল যার বস্তা গায়ে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্ধেশ’ খাদ্য অধিদপ্তর নেট ওজন ৩০ কেজি লেখা ১১টি মুখ বাধা ও ১টিখোলা বস্তাসহ ১২ বস্তা চাউল উদ্ধার করেন। জব্দকৃত মালামাল থানা হেফাজতে নিয়ে উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে রাজাপুর থানায় মামলা দায়ের করা হয়। এরিপোর্টলেখার সময় পর্যন্ত এজাহার নামীয় আসামীরা পালাতক রয়েছে বলে থানা পুলিশ সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, শুক্তাগড় ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি আ’লীগ সভাপতি মজিবুল হক মৃধার ঘনিষ্ট কেওতা গ্রামের মৃত মালেক হাওলাদারের ছেলে দুলাল হোসেন হাওলাদার বাড়ী থেকে এলাকার বিভিন্ন ব্যক্তির নামের ভূয়া তালিকা করে পরাষ্পর যোগসাজসে ইউনিয়ন পরিষদ থেকে এ ১২ বস্তা চাল নিয়ে তার বসতঘরের উত্তর পাশের একটি কক্ষে মজুদ রাখে। শুক্রবার রাত ৮ টার দিকে ঝালকাঠির রাজাপুর ইউএনও সোহাগ হাওলাদারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে এ চাল উদ্ধার করে। ঘটনায় জড়িত সন্দেহে শুক্তাগড় ইউনিয়নে ২নং ওয়ার্ড সদস্য মনিরুজ্জমান মনিরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। পরবর্তীতে ইউপি সদস্য মনির ইউপি চেয়ারম্যান মজিবুল হক মৃধা ও তার সকল অপকর্মের সহযোগী ভূয়া আইনজীবী দুলাল হোসেন হাওলাদার জোগসাজসের বিষয়ে স্বাক্ষ-প্রমান দিলে দায়েরকৃত মামলায় তাকে স্বাক্ষী করা হয়।

কেই/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫৯:১১ ● ৫৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ