তজুমদ্দিন-মনপুরা নৌপথে যোগাযোগ বিচ্ছিন্ন

প্রথম পাতা » ভোলা » তজুমদ্দিন-মনপুরা নৌপথে যোগাযোগ বিচ্ছিন্ন
বৃহস্পতিবার ● ১১ এপ্রিল ২০১৯


তজুমদ্দিন-মনপুরা নৌপথে যোগাযোগ বিচ্ছিন্ন

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি ॥

ভোলার তজুমদ্দিন টু মনপুরার নৌ-পথে একমাত্র যোগাযোগ মাধ্যম সি-ট্রাক দীর্ঘদিন অচল থাকায় সম্পূনর্ণ রুপে যাতায়াত বন্ধ হয়ে গেছে। বিকল্প ব্যবস্থা না থাকায় সরকারী চাকরিজীবি সহ সাধারণ যাত্রীরা পড়েছে চরম দূর্ভোগে। আটকা পড়েছে নিত্য প্রয়োজনী মালামাল।
যাত্রী ও ঘাট ইজারাদার সুত্র জানায়, ১৫ মার্চ থেকে এই রুটে সি-ট্রাক সম্পূনর্ণরুপে চলাচল বন্ধ রয়েছে। এর আগে বিগত চার মাস যাবত সরকারী সি-ট্রাক নস্ট থাকায় ইজারাদার স্টীলবডি একতলা লঞ্চ দিয়ে যাত্রী ও মালামাল পারাপার করে। তাও ১৫ মার্চ থেকে  সম্পূনর্ণরুপে বন্ধ রয়েছে। এদিকে জেলা পরিষদ থেকে লিখিত অনুমতি নিয়ে মালামাল নদী পারাপার করার সময় অন্যকোন মাধ্যম না থাকায় স্টীলবডি খেয়া ট্রলারে  কিছু মানুষ যাতায়াত করছিল। কিন্তু ১১ মার্চ সকালে মনপুরা উপজেলা নির্বাহি কর্মকর্তা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে খেয়া ট্রলার মালিক ও মাঝীকে অভ্যন্তরীন নৌঃ চঃ অঃ এর ৬৬ ও ৬৭ ধারায় ৮০ (আশি) হাজার জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। যে কারনে সম্পূনর্ণরুপে যাত্রী ও মালামাল পারাপার বন্ধ হয়ে যায়।
শশীগঞ্জ ঘাট ইজারাদার মোঃ সিরাজ মেম্বার জানান, বিআইডব্লিউটিএ  তজুমদ্দিন টু মনপুরা নৌপথের সি-ট্রাককে কেন্দ্র করেই ঘাট ইজারা দেয়। এবছর ২৬ লক্ষ টাকা ইজারা নেয়া হয়েছে। সম্পূনর্ণরুপে যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক লোকসানের আশংকা রয়েছে।

 

আরএস/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৪১:৩৮ ● ৪০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ