উপজেলা নির্বাচন টুঙ্গিপাড়ায় জমে উঠেছে শেষ সময়ের নির্বাচনী প্রচারণা

প্রথম পাতা » ঢাকা » উপজেলা নির্বাচন টুঙ্গিপাড়ায় জমে উঠেছে শেষ সময়ের নির্বাচনী প্রচারণা
শুক্রবার ● ২২ মার্চ ২০১৯


---

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥
আজ শুক্রবার রাত ১২ টায় শেষ হচ্ছে নির্বাচনী প্রচার প্রচারণা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আলোচনার কেন্দ্রে উঠে আসছে উপজেলা পরিষদ নির্বাচন।  তৃতীয় ধাপের উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। তবে সারা দেশে দলীয় প্রতীকে নির্বাচন হলেও  গোপালগঞ্জ জেলার ৫ টি উপজেলায় দলীয় কোন প্রতীক ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনী তফসিল ঘোষনার পর থেকেই প্রার্থীরা বেশ জোরে সোরেই ভাবেই চালাচ্ছেন নির্বাচনী প্রচারনা। তবে  প্রতীক বরাদ্দের পর থেকেই গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যেন নির্বাচন প্রান ফিরে পেয়েছে ।

তাই নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশের ন্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়  জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা । সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচার প্রচারনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। দিনরাত চলছে নির্বাচনী গণসংযোগ। প্রার্থীরা নিজে ও তাদের নেতা-কর্মী ও সর্মকরা বিভিন্ন গ্রামে উঠান বৈঠক ও পথসভাসহ বিভিন্ন ভাবে গণসংযোগ করছেন।

ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে প্রতিটি গলি ছেয়ে গেছে পোস্টার, ব্যানার আর ফেস্টুনে। প্রতিদিনই উঠান বৈঠকে যোগ দিচ্ছেন প্রার্থীরা। প্রতিটি বাড়ি, পাড়া-মহল্লা, হাট-বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে লিফলেট হাতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোট চেয়ে বেড়াচ্ছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। বেলা ২টার পর মাইকে চালানো হচ্ছে প্রচারণা। এছাড়া গানের তালে, অথবা মুখরোচক কথার মাধ্যমে ভোট চাইছেন।

এছাড়া নির্বাচনী দিন নিকটে থাকায় প্রার্থীরা প্রচারণার মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে। পোস্ট, দোয়া ও ভোট প্রার্থনা করছেন। বসে নেই তাদের সমর্থকরাও। তারাও প্রার্থীদের গুণাগুণ তুলে ধরে ফেসবুকে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রার্থীদের প্রচার-প্রচারণার ছবি ও ভিডিওতে এখন ফেসবুক ভরপুর।

টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে মোট প্রার্থী ১০ জন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন মো. বাবুল শেখ (দোয়াত কলম) ও মো. সোলায়মান বিশ্বাস (আনারস)। ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- অসীম কুমার বিশ্বাস (বৈদ্যুতিক বাল্ব), মাওলানা আব্দুল ওহাব শেখ (উড়োজাহাজ), আলম শেখ (টিয়া পাখি), ফয়সাল শেখ (টিউবওয়েল), মো. কামাল হোসেন (তালা) ও মো. রফিকুজ্জামান বাদল (চশমা)। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন মোসা. মিলিয়া আমিনুল (কলস) ও সোফিদা আক্তার জোনাকী (ফুটবল)।

বাংলাদেশ সময়: ১৫:২৪:৩২ ● ৫৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ