দশমিনায় মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, জাল ছিনিয়ে নেয়ার অভিযোগ

প্রথম পাতা » সর্বশেষ » দশমিনায় মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, জাল ছিনিয়ে নেয়ার অভিযোগ
বৃহস্পতিবার ● ২১ মার্চ ২০১৯


---

দশমিনা (পটুয়াখালী ) সাগরকন্যা প্রতিনিধি॥
পটুয়াখালীর দশমিনা উপেজলা চেয়ারম্যান ও জেলা আ’লীগের অন্যতম সদস্য স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ্যাড. মোঃ শাখাওয়াত হোসেন শওকত কর্তৃক উপজেলা মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত ও জব্দকৃত অবৈধ বাধাজাল ছিনিয়ে নেয়ার অভিযোগ। বুধবার সন্ধ্যায় হাজীর হাট নামক স্থানে এ ঘটনা ঘটে। চেয়ারম্যান বলেছেন মৎস্য কর্মকর্তা জেলেদের  থেকে ঘুষ নিয়ে আবার জাল আটক করায় ক্ষিপ্ত হয়ে জাল ছিনিয়ে নিয়েছে।
স্থানীয় ও সংশ্লিষ্টো সূত্রে জানা যায়, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার ও নৌ-পুলিশের এ এস আই সাইফুল ইসলামের যৌথ অভিযানে বাঁশবাড়িয়া এলাকার তেঁতুলিয়া নদী  থেকে ৩টি অবৈধ বাধাজাল জব্দ করে নদীর তীরবর্তী হাজীর হাটে নিয়ে আসে । মৎস্য কর্মকর্তা জব্দকৃত অবৈধজালে আগুন দেয় ।
এ খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান   প্রার্থী এ্যাড. মোঃ শাখাওয়াত হোসেন শওকত সমার্থক কর্মী নিয়ে উপজেলা মৎস্য কর্মকর্তাকে লাঞ্জিত ও আগুন দেয়া অবস্থার জাল ছিনিয়ে নেয় বলে  মৎস্য কর্মকর্তা মো. মাহাবুব আলম তালুকদারের অভিযোগ। বর্তমানে জাটকা সংরক্ষন লক্ষের অভিযান বন্ধ রয়েছে ।
এ ঘটনার কথা স্বীকার করে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. শাখাওয়াত হোসেন শওকত বলেন, ওই মৎস্য কর্মকর্তা জেলেদের  নিকট হইতে ৩ হাজার টাকা ঘুষ নিয়ে নদীতে অবৈদজাল পাতার মৌখিক অনুমতি দিয়ে আবার নিজেই গিয়ে জাল জব্দ করায় জেলে এবং স্থাণীরা ছিনিয়ে নিয়েছে। আমি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেই।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ্র দাস এ প্রতিনিধিকে  মুঠোফোনে বলেন, ঘটনা আমি মোবাইলে মাধ্যমে শুনেছি । উভয় পক্ষকে নিয়ে বসে সমস্যা সমাধানের চেষ্টা করবো ।

বাংলাদেশ সময়: ১১:৫৭:১৩ ● ৫১২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ