গোপালগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » গোপালগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
সোমবার ● ১৮ মার্চ ২০২৪


গোপালগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাজপাটে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা আশা রাজপাট স্বাস্থ্য সেবা কেন্দ্রে তাদের স্ব-উদ্যোগে সোমবার সকাল থেকে দিন ব্যপী ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে সংস্থাটি।
স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান জ্ঞাপন করে তারা স্থানীয় প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবার জন্য এ ফ্রি মেডিকেল ক্যাম্পিং এর আয়োজন করে। এসময় আশা’র নিজস্ব চিকিৎসক মো. আবু তাহের হাওলাদার তাদের স্বাস্থ্য সহকারীদের সহযোগীতায় ব্লাড সুগার পরীক্ষা ব্লাড প্রেসার পরিমাপ মেডিসিনের অন্যান্য রোগ ব্যধির ব্যবস্থাপত্র প্রদানসহ প্রায় ২’শত নারী পুরুষ ও শিশুদের সাধারন রোগ নির্ণয় করেন। এ উপলক্ষে আশা’র রাজপাট ইউনিয়ন শাখা ব্যবস্থাপক আকরাম হোসেন কাজীর সঞ্চালনায় এবং গোপালগঞ্জ জেলা শাখার ব্যবস্থাপক সমীর রঞ্জন হালদার এর সভাপতিত্বে মেডিকেল ক্যাপিং এর এক আলোচণা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজপাট ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি ও সাবেক চেয়ারম্যান তৌফিকুর রহমান নিজাম।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগ এর সহ সভাপতি শাহানুর রহমান, সমাজ সেবক নজরুল ইসলাম শিফার, রাজপাট হাই স্কুলের শিক্ষক মো. নওশের আলী মোল্লা প্রমূখ।
উপস্থিত অতিথি বৃন্দ বলেন, বেসরকারি উন্নয়ন সংস্থা আশা দীর্ঘদিন ধরে এ এলাকায় মাইক্রো ক্রেডিটের পাশাপাশি নাম মাত্র মূল্যে জনমানুষের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজপাটে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করায় এলাকাবাসী তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এলাকাবাসির প্রতি সন্তুষ্টি প্রকাশ করে আশা জেলা ব্যবস্থাপক সমীর রঞ্জন হালদার এ এলাকার মানুষের স্বাস্থ্য সেবাসহ অন্যান্য সেবামূলক কাজগুলি তারা মানুষের দার গোড়ায় পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৫:২৯ ● ৪৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ