ছারছীনা দরবার দুনয়াবি কোন নীতি আদর্শ দিয়ে চলেনা-ছারছীনা পীর

প্রথম পাতা » পিরোজপুর » ছারছীনা দরবার দুনয়াবি কোন নীতি আদর্শ দিয়ে চলেনা-ছারছীনা পীর
বুধবার ● ১৩ মার্চ ২০২৪


ছারছীনা দরবার দুনয়াবি কোন নীতি আদর্শ দিয়ে চলেনা-ছারছীনা পীর

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ছারছীনা দরবার শরীফের ১৩৪তম বর্ষিক ইসালে সওয়াব মাহফিল শেষ হয়েছে। বুধবার (১৩ মার্চ) যোহর নামাজ বাদ সংক্ষিপ্ত বয়ান শেষে মোনাজাত পরিচালনা করেন ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ। এসময় তিনি বলেন, বর্তমান সময়টা খুবই খারাপ, ফ্যাতনা ফ্যাসাদে সমাজ ভরে গেছে। এ থেকে নিজে, পরিবার ও সামাজকে রক্ষা করতে ইসলামী হুকুম আহকাম মেনে চলতে হবে।
ছারছীনা দরবার দুনয়াবি কোন নীতি আদর্শ দিয়ে চলেনা। ইসলামের সকল হুকুম আহকাম মেনে চললেই কেবল একজন খাটি মুমিন হওয়া যায়। তিনদিন ব্যাপী ওয়াজ নসিয়ত হয়েছে আপনার শুনেছেন। বর্তমানে বাজারে নানা ধরনের বই বের হয়েছে যা পড়লে ঈমান আকিদা ঠিক থাকেনা। তাই আপনারা এ দরবার থেকে বহু বই ও কিতাব প্রকাশিত হয় সে সব পড়বেন। নিজে ভাল পথে চলবেন আর সন্তান বে পথে যাবে তাতে কি আপনার সঠিক ভাবে ইবাদত করা হবে ? আবশ্যই হবেনা। সুতরাং নিজের সন্তানদেরকে ইমান ও আকিদা মোতাবেক চালাবেন। এজন্য সবসময় তালিমি জলসায় যোগ দিবেন। এলাকায় দীনের দাওয়াত দিবেন। এজন্য সর্বত্র জমিয়তে হিজবুল্লার সংগঠন গঠন করে দাওয়াত দিতে হবে। সব দিকে লক্ষ্য রেখে কাজ করার আহ্বান জানান।
এরপর দেশ ও ইলামী বিশে^র সকল মুসলমানদের কল্যান কামনা করে মোনাজাত করেন পীর সাহেব। এসময় নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক উপস্থিত ছিলেন।

 

 

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৩:৫১ ● ১০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ