তালতলীতে নদী তীরের মাটি কাটায় জেল জরিমানা!

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে নদী তীরের মাটি কাটায় জেল জরিমানা!
বুধবার ● ১৪ ফেব্রুয়ারী ২০২৪


তালতলীতে নদী তীরের মাটি কাটায় জেল জরিমানা!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

তালতলী উপজেলার আন্ধারমানিক নদীর তীরের মাটি  কেটে নেওয়ার অপরাধে এসটিএম ইটভাটার মালিক ইকবাল হোসেনকে এক লাখ টাকা অর্থদন্ড এবং স্কোভেটর চালক কাওসারকে সাত দিনের কারাদন্ড দেয়া হয়েছে। বুধবার তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা এ দন্ড দেন। ওইদিন বিকেলে পুলিশ দন্ডপ্রাপ্ত কাওসারকে বরগুনা জেলহাজতে পাঠিয়েছেন।
জানাগেছে, উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের ঝাড়াখালী গ্রামের এসটিএম ইটভাটার মালিক ইকবাল হোসেন দীর্ঘদিন ধরে আন্ধারমানিক নদীর তীরের মাটি কেটে ইটভাটায় নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে বুধবার দুপুরে তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা নদী এলাকায় অভিযান চালায়। ওই অভিযানে তিনি এসটিএম ইটভাটার মালিক ইকবাল হোসেনকে এক লক্ষ টাকা অর্থদন্ড এবং স্কোভেটর চালক কাওসারকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।  ওইদিন বিকেলে পুলিশ দন্ডপ্রাপ্ত কাওসারকে বরগুনা জেল হাজতে পাঠিয়েছে।
তালতলী থানার ওসি শহীদুল ইসলাম খাঁন বলেন, ভ্রাম্যমাণ আদালতের সাত দিনের দন্ডপ্রাপ্ত আসামী কাওসারকে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা বলেন‘ নদীর তীর ও ফসলি জমির মাটি কাটা বন্ধে অভিযান চালিয়ে এসটিএম ইটভাটার মালিককে এক লাখ টাকা অর্থদন্ড এবং স্কেভেটর চালককে সাত দিনের কারাদন্ড দেয়া হয়েছে। তিনি আরো বলেন, নদীর তীর ও ফসলী জমির মাটি কাটা বন্ধে ইটভাটা কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছি।

 

 

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৮:২৪ ● ৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ