আমতলীতে সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবি

প্রথম পাতা » গণমাধ্যম » আমতলীতে সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবি
বৃহস্পতিবার ● ৮ ফেব্রুয়ারী ২০২৪


আমতলীতে মিথ্যে মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

যুগান্তর পত্রিকার স্টাফ রিপোটার আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন সিকদার ও আজকের পত্রিকার প্রতিনিধি সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মোঃ হোসাইন আলী কাজীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মানহানী মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করা হয়েছে।
বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রাঙ্গণ সড়কে এ মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বরগুনা জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকসহ দুই শতাধিব মানুষ অংশ নেয়। এ মানববন্ধনে বক্তারা এ মিথ্যা ও হয়রানীমুলক মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন। নইলে কঠোর কর্মসুচীর ঘোষনা করা হবে।
জানাগেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন ও লোকালয়ে ২০১৩ সালে নুরুল ইসলামের স্ত্রী জাহানারা ইসলাম এনবিএম নামের একটি ইটভাটি নির্মাণ করেন। ওই ইটভাটি সংলগ্ন তিনপাশে গ্রাম ও দুইটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। ওই ইটভাটির ধোয়ায় পরিবেশ চরম আকারে বিঘিœত হচ্ছে। ধোয়ায় এলাকার শিশু ও বৃদ্ধরা শাস কষ্ট, হাপানি রোগে ভুগছেন। এ বিষয়ে আজকের পত্রিকাসহ বিভিন্ন পত্রিকায় স্বচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে গত ৫ ফেব্রুয়ারী ইটভাটার ম্যানেজার নুর উদ্দিন রয়াতি বাদী হয়ে হোসাইন আলী কাজী ও জসিম উদ্দিন সিকদারের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকার মানহানি মামলা দায়ের করে। আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ আরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলমকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এ মামলা দায়েরের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে উপজেলা সাংবাদিকদের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার মানববন্ধনের আয়োজন করা হয়। আমতলী প্রেসক্লাব সভাপতি অ্যাড. শাহাবুদ্দিন পান্নার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাব সভাপতি অ্যাড. মোস্তফা কাদের, সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর ছালেহ, অর্থ সম্পাদক জাহাঙ্গীর মৃধা, আমতলী প্রেসক্লাব সাবেক সভাপতি একেএম খায়রুল বাশার বুলবুল, কাউন্সিলর জিএম মুছা, রিয়াজ খাঁন, সাধারণ সম্পাদক সৈয়দ নুহু-উল আলম নবীন, এসএম নাশির মাহমুদ, বরগুনা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি সাইফুল্লাহ নাশির,  প্রথম আলো বরগুনা জেলা প্রতিনিধি মোহাম্মদ রফিক, স্বদেশ পত্রিকার বরগুনা জেলা প্রতিনিধি খাঁন মিরাজ, আমতলী উপজেলা প্রেসক্লাব সভাপতি এম সাইদ খোকন,  সাংবাদিক জিয়া উদ্দিন সিদ্দিকী, মনির হোসেন, সাইফুদ্দৌলা শাওন খাঁন, বিপ্লব চন্দ্র দাশ ও রনি মল্লিক প্রমুখ। মানববন্ধনে বক্তরা দ্রুত এ মিথ্যা ও হয়রানীমুলক মামলা প্রত্যাহারের দাবী জানান। নইলে কঠোর আন্দোলনের ঘোষনা দেয়া হয়।

 

 

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৬:৫৮ ● ৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ