খাঁটি মুসলমান হতে কুরআন সুন্নাহর পথে চলার কোন বিকল্প নাই-পীর সাহেব ছারছীনা

প্রথম পাতা » পিরোজপুর » খাঁটি মুসলমান হতে কুরআন সুন্নাহর পথে চলার কোন বিকল্প নাই-পীর সাহেব ছারছীনা
শুক্রবার ● ১ ডিসেম্বর ২০২৩


খাঁটি মুসলমান হতে কুরআন সুন্নাহর পথে চলার কোন বিকল্প নাই-পীর সাহেব ছারছীনা

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

ছারছীনা শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ বলেছেন, খাঁটি মুসলমান হতে কুরআন সুন্নাহর পথে চলার কোন  বিকল্প নাই। ইসলামী আদর্শে  জীবন গড়ার লক্ষ্যে ইসলামের সকল হুকুম আহকাম মেনে চলতে হবে। মুসলমান দাবী করবেন আর ইসলামের আদেশ নির্দেশ মাবেন না তা কি করে সম্ভব। ইহকালের শান শওকত নিয়ে পড়ে থাকবেন, নামাজ রোজার ধার ধারবেন না, সুদ থাবেন, ঘুষ খাবেন, মদ থাবেন, জুয়া খেলবেন, বেবিচারে মত্ত থাকবেন আর মুসলমান দাবী করবেন  তা হতে পারে না। সমাজ ফ্যাতনা ফ্যাসাদে ভরে গেছে। এর প্রভাব থেকে নিজে, পরিবার ও সমাজকে মুক্ত রাখতে ইসলামী আদলে জীবন গড়ে তুলতে হবে। এলাকার মানুষকে তিনি শুক্রবার (১ ডিসেম্বর ) জু’মাবাদ দরবারের  ১৩৩ তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলের আখেরী মোনাজাত পূর্ব বয়ানে এসব কথা বলেন।
পীর সাহেব আরো বলেন, ইসলাম জোর করে চাপিয়ে দেওয়া কোন বিষয় নয়। এ দরবারের ছিলছিলা যদি মানেন তাহলে  এলাকায় এলাকায় কাজ করতে হবে। আপনার এলাকার ভুল পথে যাওয়া মানুষকে সৎ পথে ফিরিয়ে আনার দায়ীত্ব আল্লাহওয়ালা মানুষদের। বিপথগামীদের বুঝিয়ে ধর্মের পথে আনতে হবে। তাদেরকে এসব মাহফিল জলসায় এন জমায়েত করতে হবেআলেম ওলামারা ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা করেন। আমরা রাজনীতি করিনা। এ দরবার রাজনৈতি মুক্ত। আমরা আল্লাহ ও তার প্রিয় রসুলের কথা বলি। সুতরাং সকলকে বুঝে শুনে কাজ করতে হবে। দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনাজান পরিচালনা করেন ছারছীনা শরীফের পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ। লাখ লাখ মানুষের ক্রন্দনের রোল পড়েযায় গোটা মাহফিলে। আখেরী মোনাজাতে অংশ নিয়ে বক্তৃতা করেন  মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শম রেজাউল করিম, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ এসএম শাহজাদা এমপি,  মো. মহিবুর রহমান এমপি, অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন এমপি, আরবী বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যঞ্চেলর মাওলানা আব্দুর রশিদ, পীর সাহেবের বড় জামাতা মাওলানা নুরুর রহমান বেগ প্রমুখ। উপস্থিত ছিলেনইউএনও মো. মোশারেফ হোসেন, স্বরূপকাঠি উপজেলার চেয়ারম্যান আব্দুল হক, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, বানারীপাড়া উপজেলার চেয়ারম্যান গোলাম ফারুক,ওসি মো. গোলাম সরোয়ারসহ বিশিষ্ট ওলামাগন।
শুক্রবার শেষ দিনে ফজর নামাজ বাদ জিকিরের পর তালিম দেন পীর সাহেবের বড় ছেলে আলহাজ¦ মাওলানা আবু নসর নেছার উদ্দিন হোসাইন আহম্মেদ।
তিনদিন ব্যাপী ১৩৩তম বার্ষীক মাহফিলে দেশের খ্যাতনামা আলেম ওলামাগন লাগাতার ভাবে ওয়াজ নসিহত করেন।

 

 


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৬:৫৯ ● ১৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ