আমতলীতে দু’কোটি টাকা হাতিয়ে লাপাত্তা প্রতারক!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে দু’কোটি টাকা হাতিয়ে লাপাত্তা প্রতারক!
শুক্রবার ● ৬ অক্টোবর ২০২৩


আমতলীতে দু’কোটি টাকা হাতিয়ে লাপাত্তা প্রতারক!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

প্রজাপতি সঞ্চয় ও ঋণদান কর্মসুচীর নামে বে-সরকারী সংস্থা খুলে প্রতারক আবু সালেহ তালুকদার গ্রাহকদের দুই কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে মোসাঃ মাহফুজা নামের একজনকে পুলিশ আটক করেছে। ঘটনা ঘটেছে বুধবার রাতে আমতলী উপজেলার ছুরিকাটা নামক এলাকায়। এ ঘটনায় গ্রাহকদের মধ্যো ক্ষেভ বিরাজ করছে।
জানাগেছে, তালতলী উপজেলা গেন্ডামারা গ্রামের আবু বকর তালুকদারের ছেলে আবু সালেহ গত ছয় মাস পুর্বে আমতলী পৌর শহরের ছুরিকাটা নামক স্থানে প্রজাপতি  সঞ্চয় ও ঋণদান কর্মসুচীর নামের একটি বে-সরকারী সংস্থা গড়ে তোলে। অল্প সময়ের মধ্যে  তিনি সমিতিতে পাঁচ শতাধিক গ্রাহক তৈরি করেন। ওই গ্রাহকদের মোটা অংকের ঋণ দেয়ার কথা বলে ৫-১০ হাজার টাকা সঞ্চয় নেন। বুধবার বিকেলে গ্রাহকদের ঋণ দেয়ার কথা। কিন্তু  গ্রাহকরা অফিসে এসে অফিসের মুল ফটকে তালা লাগানো দেখে। এতে তাদের সন্দেহ হয়। পরে তারা ওই অফিসের কোষাধ্যক্ষ মাহফুজাকে আটক করে থানায় নিয়ে আসে। পরে সমিতির পরিচালক আবু সালেহ‘র বাবা আবু বকরকে ওইদিন রাতে গ্রাহকরা ধরে থানায় নিয়ে আসে। পরে পরিচালকের বাবা টাকা পরিশোধের মুচলেকা দিয়ে রাত ১১ টায় ছাড়া পান।
গ্রাহক হাবিব প্যাাদা ও খলিল প্যাসদা বলেন, প্রত্যেক সদস্যকে এক লক্ষ টাকা ঋণ দেয়ার কথা বলে লক্ষ প্রতি ১০ হাজার টাকা সঞ্চয় নেয়। কিন্তু ঋণ না দিয়ে পরিচালক আবু সালেহ পালিয়ে গেছে। তারা আরো বলেন আমাদের গ্রুপে ১০ জন সদস্য ছিল। এর মধ্যে  ১০জনে ঋণ নিতে ৯০ হাজার টাকা সঞ্চয় জমা দিয়েছি।
পরিচালক আবু সালেহ’র বাবা আবু বকর বলেন, টাকা পরিশোধ করবো বলে মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছি।
আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, এ ঘটনায় এক নারীকে থানায় আনা হয়েছিল। পরে গ্রাহকদের সাথে তার সমন্বয় হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

এমএইচকে

বাংলাদেশ সময়: ০:১৪:২৭ ● ৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ