গৌরনদীতে সাংবাদিক রিপনকে জড়িয়ে চাঁদাবাজির মামলা খারিজ!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে সাংবাদিক রিপনকে জড়িয়ে চাঁদাবাজির মামলা খারিজ!
রবিবার ● ৩০ জুলাই ২০২৩


গৌরনদীতে সাংবাদিক রিপনকে জড়িয়ে চাঁদাবাজির মামলা খারিজ!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

ডিবি পুলিশের তদন্তে অভিযোগের  সত্যতা না পাওয়ায় যুগান্তরের গৌরনদী প্রতিনিধি ও গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আসাদুজ্জামান রিপনসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে দায়েরকৃত শ্লীলতাহানি, চাঁদাবাজি ও লুটপাটের মামলাটি খারিজ করে দিয়েছে আদালত। বৃহস্পতিবার বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আগৈলঝাড়া আমলী আদালতের বিচারক  এ আদেশ দেন।  রোববার সকালে ওই আদালতের পেস্কার মো. ফেরদৌস আলম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আগৈলঝাড়া উপজেলার ফুলশ্রী এলাকার শাহাদাত হোসেনের বাসায় ভাড়াটিয়া  গৌরনদী উপজেলার বার্থী গ্রামের মালয়েশিয়া প্রবাসীর স্ত্রী লাকি বেগম বাদি হয়ে আসাদুজ্জামান রিপন, ইউপি সদস্য করিম লস্কর, রনি কাজীসহ  ৯ জনকে আসামি করে গত ৬ ফেব্রুয়ারি বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আগৈলঝাড়া আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। বাদির ভাড়াটিয়া বাসায় ২৫ জানুয়ারি রাতে চাঁদাবাজি, শ্লীলতাহানি, জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ অর্থ আদায়ের অভিযোগ আনা হয়। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে জেলা ডিবি পুলিশের ওসিকে ৫ এপ্রিল তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।  তদন্তের দায়িত্ব পেয়ে জেলা ডিবি পুলিশের  উপ-পরিদর্শক  (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা  গোলাম আজম   মামলাটি তদন্ত করে অপরাধের সত্যতা না পেয়ে গত ১৮ মে আদালতে চুড়ান্ত তদন্ত প্রতিবেদন জমা দেন। আদালতের বিচারক জমাকৃত তদন্ত প্রতিবেদন পর্যালোচনার শুনানির ধার্য তারিখ বুহস্পতিবার (২৭জুলাই) তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা না পেয়ে মামলাটি খারিজের আদেশ দেন।
যুগান্তরের গৌরনদী প্রতিনিধি ও গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান  রিপন বলেন, অনৈতিক কাজের সময় গত ২৫ জানুয়ারি রাতে আগৈলঝাড়ায় স্থানীয় লোকজন হাতেনাতে প্রবাসীর স্ত্রী লাকি বেগম ও ফরিদপুরের পরকীয়া প্রেমিক মাসুদ খানকে আটক করে। উত্ত সংবাদ ২৭ জানুয়ারি এবং বিভিন্ন সময় তার কর্মকান্ড নিয়ে দৈনিক যুগান্তরে সংবাদ প্রকাশিত হলে ক্ষিপ্ত হয় লাকি বেগম। খবর পেয়ে আমি ঘটনাস্থলে না গিয়ে নির্ভরযোগ্য তথ্য ও সাক্ষীর ভিত্তিতে সংবাদ প্রেরণ করি। উক্ত সংবাদটি গত ২৭ জানুয়ারি দৈনিক যুগান্তরসহ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক এবং নিউজ পোর্টালে প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের জেরে মামলাবাজ লাকি বেগম বাদি হয়ে যুগান্তরের গৌরনদী প্রতিনিদি মো. আসাদুজ্জামান রিপন ও দৈনিক আজকালের খবর পত্রিয়ার গৌরনদী প্রতিনিধি রনি কাজীসহ গৌরনদী ৬ জন ও আগৈলঝাড়ার ৩ জনকে আসামি করে গত ৬ ফেব্রুয়ারি বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  আমলী আদালতে শ্লীলতাহানি, চাঁদাবাজি, লুটপাটের অবিযোগ এনে একটি মিথ্যা মামলা দায়ের করে । তখন মামলাবাজ লাকি বেগমের বিরুদ্ধে ম্যানেজ করার জন্য আগৈলঝাড়ার ২/১ সাংবাদিককে মাঝে টাকা ছিটানোর অভিযোগ উঠেছিল।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩০:৪৪ ● ১৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ