রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউট নির্মাণ করা হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রথম পাতা » সর্বশেষ » রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউট নির্মাণ করা হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী
শুক্রবার ● ৮ মার্চ ২০১৯


সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ
ঢাকা সাগরকন্যা অফিস ॥
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, রবীন্দ্র গবেষণা ইনস্টিটিউট নির্মাণের পরিকল্পনা রয়েছে সরকারের। এ ছাড়া শিগগিরই ঢাকাস্থ নজরুল ইনস্টিটিউটের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু করা হবে।

তিনি বলেন, তৃণমূলে সংস্কৃতি চর্চা, বিকাশ ও প্রসারে উপজেলা পর্যায়ে মাল্টিপারপাস হল নির্মাণ করবে সরকার। প্রতিমন্ত্রী শুক্রবার সকালে রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে ‘ইন্টারন্যাশনাল সেন্টার ফর বেঙ্গল মিউজিক’ (আইসিবিএম) আয়োজিত দুই দিনব্যাপী আইসিবি মেলা-২০১৯ এর উদ্বোধনকালে এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন আইসিবিএম এর চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. লীনা তাপসী খান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘সংগীত বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রীধারী পেশাদার শিল্পীদের অ্যাকাডেমিক উচ্চমানে পৌঁছানোর জন্য এ সেন্টারটি প্রতিষ্ঠা করা হয়েছে।’ এ সময় তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ থেকে অ্যাকাডেমিক ডিগ্রীধারীদের প্রায়োগিক দিক ও উচ্চ স্তরে পৌঁছানোর ক্ষেত্রে সেন্টারটি সহায়ক হিসেবে কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:১১:১৭ ● ৩৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ