ছাতকে লাফার্জহোলসিম‘র ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে লাফার্জহোলসিম‘র ফ্রি মেডিকেল ক্যাম্প
শুক্রবার ● ২৩ জুন ২০২৩


ছাতকে লাফার্জহোলসিম‘র ফ্রি মেডিকেল ক্যাম্প

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এবং জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে সম্প্রতি একটি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ জুন কোম্পানির কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে এই মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এর প্রধান নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ ইকবাল চৌধুরী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব।  এই ক্যাম্পের মূল উদ্দেশ্য ছিল ছাতকের সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূল্যে উন্নত চিকিৎসা পরামর্শ ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা।
জানাযায়, ছাতকের সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূল্যে উন্নত চিকিৎসা পরামর্শ ও প্রয়োজনীয় ওষুধ বিতরণের লক্ষে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এবং জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে সম্প্রতি একটি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ১৯৭ জন রোগীর নিবন্ধনের বিপরীতে নারী, পুরুষ ও শিশুসহ বিভিন্ন বয়সের ২৫০ জনেরও বেশি রোগী এই মেডিকেল ক্যাম্প থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ গ্রহন করেছেন। রোগীরা এই মেডিকেল ক্যাম্প আয়োজনের জন্য লাফার্জহোলসিম ও জালালাবাদ লিভার ট্রাস্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কোম্পানির কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে এই মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এর প্রধান নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ ইকবাল চৌধুরী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব। এসময় লাফার্জহোলসিম এর চীফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার আসিফ ভূইয়া উপস্থিত ছিলেন। অধ্যাপক ডা. মামুন আল মাহতাব এর নেতৃত্বে ১২ সদস্যের একটি চিকিৎসক দল এই মেডিকেল ক্যাম্পে রোগীদের চিকিৎসা ও পরামর্শ দেন।
লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এর প্রধান নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ ইকবাল চৌধুরী বলেন, “এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যানের নেতৃত্বে চিকিৎসকদের একটি প্রতিনিধি দল আজকে আমাদের প্ল্যান্টে বিনামূল্যে কমিউনিটির সুবিধাবঞ্চিত রোগীদের সেবা দিতে এসেছেন। সেই সাথে আমি মনে করি ছাতকের সাধারণ মানুষের জন্য আজকের দিনটি বিশেষ গুরুত্ব বহন করছে, কেননা আজকে যারা বিনামূল্যে এই চিকিৎসা সেবা দিচ্ছেন তারা নিজ নিজ ক্ষেত্রে অত্যন্ত সফল। তাদের পরামর্শ পেলে রোগীরা উপকৃত হবেন বলে আমি বিশ্বাস করি। লাফার্জহোলসিম স্থানীয় জনসাধারনের জীবনমান উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখতে বদ্ধপরিকর এবং এই ক্যাম্প তারই একটি অংশ।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব বলেন, “আমাদের প্রতিষ্ঠান জালালাবাদ লিভার ট্রাস্ট বিভিন্ন ধরনের জনকল্যাণমুখী কাজের সাথে নিয়োজিত। আজকের ফ্রি মেডিকেল ক্যাম্প তারই একটি অংশ। ছাতকে এসে এখানকার মানুষের জন্য উন্নত চিকিৎসা পরামর্শ দেয়ার সুযোগ পেয়ে আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি।” এই ক্যাম্প আয়োজনের জন্য লাফার্জহোলসিমকে এবং সকল চিকিৎসককে মূল্যবান সময় দেয়ার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান তিনি।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৬:১৪ ● ১০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ