পটুয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রথম পাতা » সর্বশেষ » পটুয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত
শুক্রবার ● ৮ মার্চ ২০১৯


---

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
বর্ণাঢ্য র‌্যালী, নারী উন্নয়ন মেলা, আলোচনা সভা, নারী সচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।
কলাপাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর শুক্রবার সকালে দিবসটি পালনের জন্য এসব কর্মসূচীর আয়োজন করে। এতে সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন নারী উন্নয়ন সংগঠন, বিভিন্ন এনজিও সংস্থা ও সামাজিক নারী সংগঠনের নারী সদস্যারা অংশগ্রহণ করে।
কলাপাড়ায় র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার। পরে তিনি উপজেলা পরিষদ মাঠে আয়োজিত নারী উয়ন্নয়ন মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল, উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা তাসািলমা অক্তার, আভাসের প্রকল্প কর্মকর্তা মনিরুল ইসলাম।
উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্ব নারী দিবসে বাংলাদেশের নারীরা অধিকার রক্ষায়, নারী নির্যাতন, নারীর সমতা রক্ষায় নারীদেরকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। নারীর প্রতিটি নির্যাতন মোকাবেলায় নারীদেরকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। নিরাপত্তা নিশ্চিত’র জন্য নারীদেরকে সচেতন হতে হবে। বৈষম্য ও নির্যাতন দূর করতে হলে সমাজের সকল পর্যায়ের নারীদের ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩:২২:১৫ ● ৫০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ