ছাতকে লায়েক হত্যা মামলায় সানিকে আসামি করায় ক্ষোভ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে লায়েক হত্যা মামলায় সানিকে আসামি করায় ক্ষোভ
রবিবার ● ২ এপ্রিল ২০২৩


ছাতকে লায়েক হত্যা মামলায় সানিকে আসামি করায় ক্ষোভ

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে সম্প্রতি ঘটে যাওয়া লায়েক মিয়া হত্যা মামলায় নিরঅপরাধ ব্যবসায়ী সাদমান মাহমুদ সানিকে রহস্যজনকভাবে জড়ানো হয়েছে এমন দাবি করেছেন পৌর সভার বাগবাড়ি মহল্লাবাসী।
শনিবার রাতে বাগবাড়ী গ্রামে পঞ্চায়েতের এক আলোচনা সভায় এ দাবি করে তারা বলেন, মন্ডলীভোগ লাল মসজিদের কমিটি নিয়ে তাদের গ্রামে দীর্ঘদিন ধরে বিরোধ চলমান। এ নিয়ে একাধিক সালিশ বৈঠকও হয়েছে। এর জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হয়েছেন লায়েক মিয়া। কিন্তু বাগবাড়ি গ্রামের সাদমান মাহমুদ সানি এসবের কোন কিছুতেই জড়িত নয় বা জড়িত থাকার কথাও নয়। ঘটনার দিন সাদমান মাহমুদ সানি ঢাকায় অবস্থান করছিলেন। এরপরও তাকে কেন হত্যা মামলায় আসামি করা হয়েছে। এঘটনায় ক্ষোভ প্রকাশ করে এর নিন্দা জানিয়েছেন বাগবাড়ি মহল্লাবাসী।লায়েক মিয়া খুন হয়েছেন তাদের গ্রাম্য কোন্দলে এ খুনের ঘটনায় দুঃখ প্রকাশ করে তারা আরোও বলেন, প্রকৃত খুনিদের আইনের আওতায় আনা হোক। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে খুনিদের কঠিন বিচার হোক, যারা নিরপরাধ তাদেরকে যেন মামলায় জড়িয়ে হয়রানি না করা হয়। প্রশাসনের প্রতি এমন দাবি করেছেন বাগবাড়ি মহল্লার লোকজন।বাগবাড়ি মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় এসময় উপস্থিত ছিলেন বাগবাড়ি মহল্লার মুক্তিযোদ্ধা হাজী নিজাম উদ্দিন বুলি, হাজী আতিকুর রহমান আংগুর, হাজী আব্দুল জলিল আজাদ, হাবিবুর রহমান সিরাজ মিয়া, মীর মো. মাসুক মিয়া, হাজী ছালিক চৌধুরী রুকন, চান মিয়া চৌধুরী, আবু সাঈদ চৌধুরী বাবুল, মীর সামছু মিয়া, ডা. আফসার উদ্দিন, হাজী আজমল মিয়া, হাজী বুরহান উদ্দিন, মীর কাছা মিয়া, হাজী আমিরুল ইসলাম বাবুল মিয়া, হাজী আলা উদ্দিন, মইনুল চৌধুরী, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, হাজী আব্দুল কাহার রঞ্জু মিয়া, মীর আমির জাহান, সোলেমান মিয়া, সাদ মিয়া, বাদল মিয়া, লোকমান আহমদ, আতিকুল মিয়া, জাহাঙ্গীর আলম সহ গ্রামের যুব সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এব্যাপারে সহকারি পুলিশ সুপার (ছাতক সার্কেল) রনজয় চন্দ্র মল্লিক মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে রিপোর্ট প্রদান করা হবে।
উল্লেখ্য, মন্ডলীভোগ লাল মসজিদ কমিটি নিয়ে আব্দুল কুদ্দুস শিপলু ও লায়েক মিয়ার মধ্যে পুর্ব থেকেই বিরোধ চলমান ছিল। গত ২৮ মার্চ এই বিরোধের জেরে থানা সংলগ্ন গণেশপুর খেয়াঘাটে লায়েক মিয়াকে ছুরিকাঘাত করা করা হয়। এতে গুরুতর আহত লায়েক মিয়াকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। ২৯ মার্চ রাত সাড়ে ১০ টায় শহরের শেখ রাসেল মিনি ষ্টৈডিয়ামে (মন্টু বাবুর মাঠ) মরহুমের জানাজা শেষে পঞ্চাইতি কবরস্থানে দাফন সম্পন্ন হয়।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২৮:০১ ● ২৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ