কলাপাড়ায় নির্বাচনী সহিংসতায় পাল্টা-পাল্টি অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় নির্বাচনী সহিংসতায় পাল্টা-পাল্টি অভিযোগ
শনিবার ● ১১ মার্চ ২০২৩


কলাপাড়ায় নির্বাচনী সহিংসতায় পাল্টা-পাল্টি অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া ঊপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নৌকা এবং হাতপাখা প্রতীকের সমর্থকদের মাঝে মারামারির ঘটনায় দুই চেয়ারম্যান প্রার্থী পাল্টাপাল্টি দু’টি সংবাদ সন্মেলন করেছে। কলাপাড়া প্রেসক্লাব মিলনায়তনে শনিবার বেলা ১১ টার সময় নৌকা প্রতীকের প্রার্থী কাজী হেমায়েত উদ্দিন হিরন এবং শুক্রবার সন্ধ্যায় হাতপাখা প্রতীকের প্রার্থী মেজবাহ্ উদ্দিন খান দুলাল এ সংবাদ সন্মেলন করেছে।
শুক্রবার (১০ মার্চ) তাঁর কর্মী সমর্থকরা তেগাছিয়া মীরবাড়ি এলাকায় ভোট চাইতে গেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মী ও হাতপাখার সমর্থকরা পরিকল্পিত ভাবে নৌকা প্রতীকের কর্মীদের উপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। এতে ১০ জন গুরুতর আহত হয় ।তাদের মধ্যে জালাল নামে এক কর্মীর এখনো জ্ঞান ফেরেনি। বর্তমানে সে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তিনি আরো বলেন’ ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল নির্বাচনী তফসিল ঘোষনার পর থেকে বহিরাগতদের এনে দাঙ্গা-হাঙ্গমা করে আসছে। হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন। এবিষয়ে কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান প্রার্থী মেজবাহ উদ্দিন খান দুলাল তাঁর মৌখিক বক্তব্যে বলেন’ নৌকা প্রতীকের সমর্থকরা শুক্রবার সকালে এ হামলা চালিয়ছে। এসময় হাতপাখার সমর্থকরা তা প্রতিহত করতে গেলে এ হাঙ্গামার সৃষ্টি হয়। তবে তিনিও সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচনের দাবী জানান।
উল্লেখ্য, ১৬ মার্চ কলাপাড়া উপজেলায় পাঁচটি ইউনিয়নের ইউ’পি নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে এসব ইউনিয়ন গুলোতে প্রচার- প্রচারনা চলছে। তবে ৫ টি ইউনিয়নের ভোটাররা সুষ্ঠু এবং সুন্দর পরিবেশে ভোট প্রদানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:২০:১৯ ● ২৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ